মেইন ম্যেনু

সন্ধ্যায় দীপাবলির আলোয় আলোকিত কুবি

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মত দীপাবলি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সনাতন ধর্মাবলম্বীদের সংগঠন পূজা উদযাপন পরিষদ মোমবাতি প্রোজ্বলনের মধ্য দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে সনাতন ধর্মাবলম্বীরা জাক-জমকপূর্ণভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেন। এ সময় ফানুস উড়িয়ে এবং তারাবাজি ফাটিয়ে আনন্দ উৎসব করে সনাতন ধর্মবলম্বী সাধারণ শিক্ষার্থীরা।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী,অর্থনীতি বিভাগের প্রভাষক স্বর্ণা মজুমদার এবং সাংবাদিকতা বিভাগের প্রভাষক সিমু দে।

দীপাবলি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথীদের মধ্যে এন. এম. রবিউল আউয়াল চৌধুরী বলেন, ‘আলোক প্রোজ্বলনের মধ্যে দিয়ে আমাদের বিশ্ববিদ্যালয় এগিয়ে চলুক, আমাদের দেশ এগিয়ে যাক, সবকিছু ভুলে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার জন্য আজ যেভাবে একত্রিত হয়েছি আমরা সবসময় এভাবে একত্রিত হব।’

দীপাবলি অনুষ্ঠানে আমন্ত্রিত অন্যান্য অতিথিরা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের বাংলাদেশ, এ অনুষ্ঠান সেটাই প্রমাণ করে। ধর্ম, বর্ণ, গোত্র- নির্বিশেষে আমরা সবাই এক হওয়ার প্রত্যয় উদয় হোক সবার মাঝে। দীপাবলির এই আলোয় আমাদের দেশ, সমাজের সকল অমানিশা দূর হোক- এটাই আমাদের প্রত্যাশা।

এ সময় পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সনাতন ধর্মাবলম্বী নবীন ১১তম ও ১২তম ব্যাচের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত অতিথিসহ সবার মাঝে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।



মন্তব্য চালু নেই