মেইন ম্যেনু

সাকিবকে বেআইনিভাবে কিনেছে রংপুর : বিসিবি

গত কয়েকদিন ধরে ক্রিকেট পাড়ায় সবচেয়ে আলোচিত ইস্যু-সাকিব আল হাসানের রংপুর রাইডার্সে যোগ দেয়া। বিপিএলের আসন্ন আসরকে সামনে রেখে ঢাকা ডাইনামাইটসের ক্রিকেট আইকন ক্রিকেটার এবং অধিনায়ক সাকিব আল হাসানকে দলে ভেড়ায় রংপুর রাইসার্ড। সম্প্রতি সাকিবের সঙ্গে ফ্রাঞ্চাইজিটির এ সংক্রান্ত চুক্তিও হয়ে গেছে। তবে সাকিবের এই দল বদল নিয়ম মেনে করা হয়নি বলে দাবি করে আসছিলো ঢাকা ডাইনামাইটস কর্তৃপক্ষ। এতদিন এ বিষয়ে বিসিবির সিদ্ধান্ত অপেক্ষায় ছিলেন সবাই। অবশেষে বিসিবিও জানিয়ে দিলো সাকিবকে নিয়মবহির্ভুতভাবে দলে নিয়েছে রংপুর রাইডার্স।

রোববার (৪ আগস্ট) বিসিবিতে সংবাদ সম্মেলনে এমটিই জানিয়েছেন বিসিবি পরিচালক মাহবুব আনাম।

তিনি আরো জানান, বিপিএলের সপ্তম আসরের জন্য নতুন করে প্লেয়ার ড্রাফট হবে।

বিপিএলের গত আসরটিও হয়েছিলো ৭ দল নিয়ে। এবার আরেকটি দল বাড়ানোর চিন্তা করছিলো বিসিবি। এ নিয়ে অনেক দিন থেকে আলোচনা হচ্ছিল। অবশেষে পাকাপাকি সিদ্ধান্ত আসলো। সংবাদ সম্মেলনে মাহবুব আনাম জানান, আগামী আসটি ৮ দল নিয়েই আয়োজন করা হবে।

এমনিতেই রংপুরে আইকন ক্রিকেটার হিসেবে আছেন মাশরাফি বিন মুর্তজা। তার নেতৃত্বেই শিরোপা জিতেছে রংপুর। সবশেষ আসরেও রংপুর রাইডার্সের নেতৃত্বে ছিলেন মাশরাফি। আর তাই সাকিব যোগ দেয়ায় দলটিতে দুইজন আইকন হয়ে যায়।

অন্যদিকে সাকিব আল হাসান সবশেষ আসরে আইকন ক্রিকেটার হিসেবে ঢাকা ডায়নামাইটসের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। তিনি আসন্ন সপ্তম আসরের আগে ঢাকা ছেড়ে রংপুরে পাড়ি জমানোয় ঢাকায় কোনো আইকন ক্রিকেটার নেই।

অপরদিকে ঢাকা ডাইনামাইটসের পক্ষ থেকে আগেই বলা হয়েছিল, সাকিবের সঙ্গে রংপুরের চুক্তি নিয়ম মেনে না হওয়ায় এখনো সাকিবকে তাদের দলে রেখে দেয়ার সুযোগ আছে।



মন্তব্য চালু নেই