মেইন ম্যেনু

সাবেক বিচারপতি মানিকের বিরুদ্ধে করা মামলা খারিজ

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাকে নিয়ে কটূক্তি করায় আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম এ কে এম মাঈন উদ্দীন সিদ্দিকী মামলাটি খারিজের আদেশ দেন। এদিন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত হননি।

অপরদিকে মামলার বাদী আদালতে হাজিরা দেননি এবং মামলার বিষয় কোনো পদক্ষেপ নেননি। বাদীর কোনো পদক্ষেপ গ্রহণ না করায় আদালত মামলাটি খারিজ করে দেন।

এর আগে ২৯ মার্চ ঢাকা মহানগর হাকিম এ কে এম মাঈন উদ্দীন সিদ্দিকীর আদালতে মামলাটি দায়ের করেন ঢাকা মেট্রোপলিটন বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আইনজীবী আরফান উদ্দিন খান। আদালত মামলাটি আমলে নিয়ে সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

মামলায় আইনজীবী আরফান উদ্দিন খান অভিযোগ করেন, গত ১৫ মার্চ রাত ১১টায় বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজে নবনিতা চৌধুরীর সঞ্চালনায় টকশো ‘রাজকাহন’ অনুষ্ঠানে ‘আপনি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (পরে পদত্যাগ করা) ১৯৭১ সনে শান্তি কমিটির আত্মস্বীকৃত সদস্য স্বাধীনতাবিরোধী এবং একজন রাজাকার’ বলে বক্তব্য দেন আপিল বিভাগের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের এমন মন্তব্যে দেশের সর্বোচ্চ আদালতের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে বলে অভিযোগ করেন বাদী। মামলায় নয়জনকে সাক্ষী করা হয়।






মন্তব্য চালু নেই