মেইন ম্যেনু

সাহিত্যরত্ন আশরাফ হোসেন এর ১২৬তম জন্মবার্ষিকী পালিত

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজারে সাহিত্যরত্ন, কাব্যবিনোদ, পুরাতত্ত্ববিদ ও লোকসাহিত্য গবেষক আশরাফ হোসেন এর ১২৬তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

লোকায়ত সাহিত্য সাংস্কৃতিক পরিষদ এর আয়োজনে রোববার ২৮ অক্টোবর সন্ধ্যায় স্থানীয় আলতাফ কম্পিউটার্সে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লোকায়ত সাহিত্য সাংস্কৃতিক পরিষদের আহবায়ক কবি নিখিল কান্তি গোস্বামীর সভাপতিত্বে ও আশরাফ হোসেন ট্রাষ্ট এর মহাসচিব হোসেন জুবায়ের এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি শহীদ সাগ্নিক।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি সাংবাদিক নুরুল মোহাইমীন মিল্টন।

আলোচনায় অংশ নেন কবি অবনী শর্ম্মা, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, কবি শহীদুর রহমান সায়েদ, মাসিক শব্দচর সম্পাদক কবি আব্দুল হাই ইদ্রিছী, সাংবাদিক হিফজুর রহমান তুহিন, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক শমশের আলী, খয়রুন নেছা হাফিজিয়া দাখিল মাদ্রাসার সহকারি সুপার হোসেন সাইদুল, মরমী গীতিকার আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জায়েদ হোসেন, জাকির হোসেন, টিপু সুলতান, ছাদি হোসেন লিমন প্রমুখ। বক্তারা আশরাফ হোসেন এর স্মৃতি ও কর্মময় জীবন তুলে ধরেন। তাঁর আদর্শ চেতনায় লালন করে নতুন প্রজন্মকে উৎসাহিত করার জন্য একটি পাঠাগার ও ফাউন্ডেশন গড়ে তোলার জন্য উত্তারিধকারীদের আহবান জানান। আলোচনা সভা শেষে অনুষ্ঠানে সংগীত ও কবিতা আবৃত্তি করা হয়।



মন্তব্য চালু নেই