মেইন ম্যেনু

সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামের রেলযোগাযোগ সন্ধ্যায় : রেল সচিব

সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেলযোগাযোগ সোমবার সন্ধ্যর মধ্যে পুনরায় চালু হবে। তবে এ রুটে রেলযোগাযোগ বন্ধ থাকলেও ঢাকা-কুলাউড়া, চট্টগ্রাম-কুলাউড়া ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে বলে জানান রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন।

সোমবার সকাল ৯টার দিকে কুলাউড়া জংশন রেলস্টেশন থেকে তিনি এ কথা বলেন।

এ সময় সেখানে মহাপরিচালক মো. রফিকুল আলমসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেল সচিব বলেন, এ দুর্ঘটনার বিষয়ে রেলওয়ের প্রধান মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (পূর্ব) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে রেল সচিব বলেন, উপবন এক্সপ্রেসের পাঁচটি বগি পড়ে গেছে। এগুলো ওঠাতে দুটি ক্রেনের ব্যবস্থা করা হয়েছে। সন্ধ্যার মধ্যে ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেলযোগাযোগ স্বাভাবিক হবে।

রোববার রাত পৌনে ১২টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। এতে চারজন নিহত এবং অন্তত ২৫০ যাত্রী আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

ট্রেনটির দুটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়।

যাত্রীদের চিৎকার শুনে পার্শ্ববর্তী বরমচাল বাজারে অবস্থানরত স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসেন। পরিস্থিতি বেগতিক দেখে স্থানীয় মসজিদে মাইকিং করে উদ্ধারকাজে নামেন এলাকাবাসী। মাইকিং শুনে ঘর ছেড়ে ঘুম ভেঙে উদ্ধারকাজে নামেন নারী-পুরুষ উভয়ে।

ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়েন। ঘুম ভেঙে পুরুষ সদস্যদের সঙ্গে উদ্ধারকাজে অংশ নেন নারীরাও।



মন্তব্য চালু নেই