মেইন ম্যেনু

সেচ্ছাসেবী সংগঠন মুকুল ও বিডিএসসির যৌথ উদ্যোগে ডেঙ্গু সচেতনতা ক্যাম্পেইন

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের পরিচালিত সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কার্যক্রম পরিচালনাকারী স্বেচ্ছাসেবী সংগঠন মুকুল এবং বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিলের (বিডিএসসি) যৌথ উদ্যোগে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ডেঙ্গু সচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় শীর্ষক ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ আগস্ট) বিশ্ববিদ্যালয় সংলগ্ন ধনমুড়া গ্রামে এই সচেতনতা ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান এবং সংগঠনের উপদেষ্টা মুহাম্মদ শামসুজ্জামান মিলকী।

এসময় আরও উপস্থিত ছিলেন মুকুলের সাধারণ সম্পাদক সিয়াম চৌধুরী; প্রচার সম্পাদক মাহমুদুল হাসান; বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান একান্ত; সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম; সাংগঠনিক সম্পাদক আরশাদুল ইসলাম সৌরভ, মেহেনীগার আলম।

ক্যাম্পেইনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ডেঙ্গু সচেতনতা বিষয়ক লিফলেট বিতরণ করা হয়। ডেঙ্গুবাহী এডিস মশার সৃষ্টি ব্যাহত করতে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সচেতনতার দিক-নির্দেশনা দেন সংগঠনের সদস্যরা। একইসাথে বিনামূল্যে শিশুদের রক্তের গ্রুপও পরীক্ষা করেন তারা।

উল্লেখ্য, ক্যাম্পেইনটির সার্বিক সহযোগিতায় ছিলো জাগরণ ফাউন্ডেশন।



মন্তব্য চালু নেই