মেইন ম্যেনু

স্কাইপ বন্ধের পরও সাক্ষাৎকার নিচ্ছেন তারেক

স্কাইপ বন্ধ হলেও তৃতীয় দিনে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে বিকল্প অ্যাপস ব্যবহার করে সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিকল্প অ্যাপসের বিষয়টি নির্দিষ্ট করে জানা না গেলেও ইমো, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ভিডিও কলে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলেন তারেক রহমান।

মঙ্গলবার সকাল থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চট্টগ্রাম বিভাগের ফেনী জেলার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। বেলা আড়াইটার পর কুমিল্লা ও সিলেট বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহুমদ চৌধুরী পার্লামেন্টারি বোর্ডে রয়েছেন।

একাধিক মামলায় দণ্ড পাওয়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপে গত রবিবার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন। এ নিয়ে নির্বাচন কমিশনে নালিশ করে আওয়ামী লীগ। তবে সোমবার ইসি সচিব জানিয়েছেন এতে আচারণবিধি লঙ্ঘন হয় না। এ বিষয়ে তাদের কিছু করার নেই। পরে রাতে বাংলাদেশে স্কাইপ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু মঙ্গলবার বিকল্প অ্যাপস ব্যবহার করে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান।

সাক্ষাৎকার দিয়ে বেরিয়ে এসে কুমিল্লা অঞ্চলের বিএনপির এক মনোনয়ন প্রত্যাশী বলেন, তারেক রহমান অন্য অ্যাপের ভিডিও কলের মাধ্যমে মনোনয়ন প্রার্থীদের সঙ্গে কথা বলছেন। মাধ্যমের নাম স্পষ্ট করে না বললেও তিনি বলেন, যে মাধ্যমে কথা বলছেন তার কোয়ালিটি কিছুটা খারাপ।

বিএনপির সাংগঠনিক কাঠামো অনুযায়ী চট্টগ্রাম বিভাগের আট জেলার ৩৬টি সংসদীয় আসন, কুমিল্লা বিভাগে তিন জেলার ২২টি আসন এবং সিলেট বিভাগে চার জেলার ১৯টি আসনের জন্য প্রায় ছয় শতাধিক প্রার্থীর এই সাক্ষাৎকারে অংশ নেওয়ার কথা রয়েছে।

মনোনয়ন প্রত্যাশীরা ছাড়াও দলের সংশ্লিষ্ট জেলা ও মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভাগীয় সাংগঠনিক ও সহসাংগঠনিক সম্পাদকরা উপস্থিত রয়েছেন সাক্ষাৎকারে।



মন্তব্য চালু নেই