মেইন ম্যেনু

১৩ হাজার হজযাত্রীর একটি টিকিটও ইস্যু করেনি ৫৬ এজেন্সি

বেসরকারি ৫৬টি হজ এজেন্সি এখনও প্রায় ১৩ হাজার নিবন্ধিত হজযাত্রীর একটি বিমান টিকিটও ইস্যু করেনি! এমনকি বিমান টিকিটের জন্য প্রয়োজনীয় পে-অর্ডার ইস্যু করেনি এ সব এজেন্সি।

গতকাল থেকে হজ ফ্লাইট শুরু হয়েছে। চলতি বছর সৌদি সরকার সে দেশে ফ্লাইট পরিচালনার জন্য অতিরিক্ত কোনো স্লট দিবে না বলে জানিয়ে দিয়েছে। এমতাবস্থায় বারবার তাগাদা দেয়ার পরও আজ (রোববার) দুপুর পর্যন্ত ৫৬টি এজেন্সির মোট ১২ হাজার ৯৪৯ হজযাত্রীর অনুকূলে বিমানের টিকিট সংগ্রহের লক্ষ্যে পে-অর্ডার ইস্যু করে হজযাত্রীদের বিমান টিকিট নিশ্চিত না করায় তাদের নিয়ে চরম বিপাকে পড়েছে ধর্ম মন্ত্রণালয়।

এমতাবস্থায় (সোমবার) ধর্মসচিব আনিছুর রহমান ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে বিকেল ৩টায় ওই ৫৬ এজেন্সির মালিক/মোনাজ্জেমদের সঙ্গে জরুরি বৈঠক ডেকেছেন।

আজ (রোববার) ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব (হজ) এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক চিঠিতে ৫৬ এজেন্সির মালিক/মোনাজ্জেমদের সচিবালয়ের ৬ নম্বর ভবনে ধর্ম মন্ত্রণালয়ের ১৫১৫ নম্বর কক্ষে বৈঠকে অংশগ্রহণ করতে নির্দেশনা জারি করে।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। গতকাল হজ ফ্লাইটের প্রথমদিনেই ২ হাজার ৩২১ জন সৌদি আরব পৌঁছেছেন।



মন্তব্য চালু নেই