মেইন ম্যেনু

৯৪ দিন পর দেশে ফিরলেন খালেদা জিয়া

টানা ৯৪ দিন দেশের বাইরে অবস্থান শেষে গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়েই দেশে ফিরলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার বিকেল ৫টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী বিমানটি।

বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক ও বিমান শ্রমিক দলের সভাপতি ফিরোজ উজ জামান মামুন মোল্লা এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে রওনা করেন তিনি। সেখানে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ হাজারও নেতাকর্মী বিদায় জানান খালেদা জিয়াকে।

এদিকে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বেলা সাড়ে ৩টা থেকেই বিমানবন্দর এলাকায় অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। দলের শীর্ষ নেতা থেকে শুরু করে ঢাকা ও এর আশপাশ এলাকার নেতাকর্মীরাও এ অভ্যর্থনায় অংশ নেন।

বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে নানা রঙের ব্যানার-ফেস্টুন নিয়ে রাস্তার পাশে মানবপ্রাচীর তৈরি করেন তারা। বিএনপি চেয়ারপারসনকে একনজর দেখতে সাধারণ জনতাও অংশ নেন বিএনপির এ অভ্যর্থনায়।

চিকিৎসার জন্য লন্ডনে তিন মাসের বেশি সময় অবস্থান করলেও রাজনৈতিকভাবে খালেদা জিয়ার এ সফরের গুরুত্ব রয়েছে বলে মনে করেন দলটির নেতাকর্মীরা। দলের ভবিষ্যৎ পরিকল্পনা ও কয়েকটি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েই বিএনপি চেয়ারপারসন দেশে ফিরলেন- এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।

নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হয়ে গুলশানের বাসভবন ফিরোজাতে যাবেন খালেদা জিয়া। দীর্ঘ যাত্রার এই ধকল সামলাতে বাসায় পৌঁছে তিনি বিশ্রাম নেবেন। শারীরিক অবস্থা ভালো থাকলে দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলতে পারেন তিনি।






মন্তব্য চালু নেই