অনলাইনে ঘড়ির অর্ডারে মিলল দুটি পেঁয়াজ

দিনভর নানা কাজের ব্যস্ততায় ঘরে বসে যদি পছন্দের কিংবা প্রয়োজনীয় জিনিসটি পাওয়া তবে মন্দ কি! শহর থেকে শুরু করে গ্রাম পর্যায়ে চালু হয়েছে অনলাইনে কেনাকাটা। জনপ্রিয় হয়ে উঠছে এই পদ্ধতি। সেই সুযোগে একটি চক্রের শিকার হচ্ছেন সাধারণ মানুষ।

অনলাইনে চমকপ্রদ বিজ্ঞাপন দেখে অনেক সাধারণ গ্রাহক বিভিন্নভাবে এই প্রতারণার শিকার হচ্ছেন। বিশেষ করে চাহিদা অনুযায়ী সঠিক পণ্য সরবরাহ না করা এবং করলেও তা নিম্নমানের পণ্যের সরবরাহ করার ঘটনা প্রায়ই ঘটছে। এমনই একটি প্রতারণার শিকার হয়েছেন লক্ষ্মীপুরের পিয়াস সরকার নামের এক যুবক।

তিনি শিকার হয়ে বুধবার রাতে লক্ষ্মীপুর সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। জিডিতে পিয়াস উল্লেখ করেন, গত সোমবার ‘স্মার্ট সপ ঢাকা’ নামক অনলাইন পেজ থেকে একটি স্মার্ট ঘড়ি অর্ডার করেন। ঘড়িটি মঙ্গলবার সন্ধ্যায় এস. এ পরিবহন লক্ষ্মীপুর শাখা থেকে নগদ আঠারোশ টাকা দিয়ে গ্রহণ করেন তিনি। পরে ঘড়িটির প্যাকেট খুলে দেখতে পান সেখানে ঘড়ি নেই, আছে দুইটি পেঁয়াজ।

এ বিষয়ে পিয়াস সরকারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘড়ির বক্সটি গ্রহণের পর থেকে ওই অনলাইন পেজের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। কিন্তু তাদের যোগাযোগ করতে পারেননি। এদিকে বিষয়টি এস. এ পরিবহন লক্ষ্মীপুর শাখাকে জানিয়ে প্রতারক চক্রটিকে পুলিশে সোপর্দ করার আহ্বান জানিয়েছেন তিনি।

এস. এ পরিবহন লক্ষ্মীপুর শাখা ম্যানেজার নুরুল আলম বলেন, অনলাইনে পণ্য ক্রয় করে একজন গ্রাহক প্রতারিত হয়েছেন বিষয়টি জেনেছি। পণ্যটির বক্স ও সাধারণ ডায়েরির একটি কপি এস. এ পরিবহনের প্রধান শাখায় পাঠানো হয়েছে, যাতে এই বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।