অনির্দিষ্টকালের জন্য ডুয়েট বন্ধ

মঙ্গলবারের উদ্ভূত পরিস্থিতির কারণে বুধবার থেকে ঢাকা প্রকৌশল ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার ডুয়েটের একাডেমিক কাউন্সিলের ৫৭তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আজ বুধবার বিকেল সাড়ে ৩টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। ডুয়েট থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা তাদের সেমিস্টার পরীক্ষা পেছানোর দাবিতে মঙ্গলবার রাত থেকে গাজীপুর-শিমুলতলী সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। এ সময় শিক্ষকরা কয়েকজন ছাত্রকে জিজ্ঞাসাবাদ করার জন্য বিশ্ববিদ্যালয়ে ডেকে আনেন। পরে গভীর রাতে শিক্ষার্থীরা মুখোশ পরে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করে। তারা উপাচার্য কার্যালয়, শিক্ষকদের বাসভবনের জানালার কাঁচ ও সাতটি গাড়ি ভাঙচুর করে। শিক্ষার্থীদের ইটের আঘাতে কয়েকজন শিক্ষকও আহত হন।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত শিক্ষার্থীদের বিচারের দাবিতে বুধবার সকাল থেকে একাডেমিক কার্যক্রম বন্ধ রাখেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।