অপারেশন থিয়েটারে গিটার বাজালেন বাংলাদেশি রোগী

ব্রেনে অস্ত্রোপচার শেষ হতেই অপারেশন থিয়েটারের টেবিলেই রোগী হাতে তুলে নিলেন গিটার। বাংলাদেশি এ রোগীর অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন করেছেন ভারতের চিকিৎসকেরা।

স্নায়ু রোগে আক্রান্ত হয়ে শরীরের ৮০ শতাংশই অসাড় হয়ে গিয়েছিল এ তরুণ শিল্পীর। চিকিৎসা ব্যয় জোগাতে শখের গিটার ও মোবাইল ফোনটাও বিক্রি করে দেয়। গিটারই ছিল তার ধ্যান-জ্ঞান।

জীবনের এই কঠিন সময়ে তার আশার আলো হয়ে দেখিয়ে দিলেন অভিষেক প্রসাদ নামে এক ব্যক্তি। অভিষেকও এই রোগে আক্রান্ত হয়ে কয়েক মাস আগে ভর্তি হয়েছিলেন ভারতের বেঙ্গালুরুর ভগবান মহাবীর জৈন হাসপাতালে। সেখানে তার অস্ত্রোপচার হয় এবং এখন তিনি পুরোপুরি সুস্থ।

অভিষেকের কাছে হাসপাতালের খবর পান কিন্তু ভারতে গিয়ে চিকিৎসা করানোর ক্ষমতা ছিল না এই তরুণ শিল্পীর। কিন্তু এই হাসপাতালে চিকিৎসা করানোর ব্যাপারে তিনি ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ। চিকিৎসার টাকা জোগাড় করতে শুরু করলেন। শেষমেষ টাকা জমাতে তার শখের গিটারটি পর্যন্ত বেঁচে দেন। আট মাসের চেষ্টায় অর্থ জোগাড় করে বেঙ্গালুরের ভগবান মহাবীর জৈন হাসপাতালে ভর্তি হন এ শিল্পী।

তার ব্রেন অস্ত্রোপচার অংশ নেন একাধিক চিকিৎসক। লাইভ ব্রেন সার্কিট সার্জারিতে সফল হন। অপারেশন শেষ হবার পরেই সুস্থ হয়ে উঠেছেন রোগী এবং অপারেশন টেবিলে শুয়েই তার প্রিয় গিটারটি বাজান। অপারেশনের পর দুই সপ্তাহ ফিজিওথেরাপি চলে তার।

পুরোপুরি সুস্থ হয়ে শিল্পী তার পরিবারের সদস্যদের এবং চিকিৎসকদের নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন এবং বলেছেন, রোগীর স্বার্থে চিকিৎসার খরচ অনেকটাই কমিয়ে দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।