অবশেষে বৃদ্ধাশ্রমে জায়গা হলো এই বলিউড অভিনেত্রীর

এক সময় বলিউড দাপিয়ে বেড়িয়েছেন এই বর্ষীয়ান অভিনেত্রী গীতা কাপুর৷ সত্তর দশকের সাড়াজাগানো সিনেমা ‘পাকিজা’ ও ‘রাজিয়া সুলতানা’য় অভিনয় করে দর্শকপ্রিয়তা পান তিনি। নামের পাশে রয়েছে বলিউডের প্রায় শ’খানেক সিনেমা৷ অথচ কয়েক দিন আগে অসুস্থ এ অভিনেত্রীকে হাসপাতালে ফেলে উধাও হয় তার ছেলে রাজা। খবর পেয়ে হাসপাতালের পাওনা মেটান ভারতীয় সেন্সর বোর্ড সদস্য আশোক পণ্ডিত। এবারে তাকে ভর্তি করা হলো একটি উন্নতমানের বৃদ্ধাশ্রমে।

গুরুতর অসুস্থ অবস্থায় ‘পাকিজা’ অভিনেত্রীকে হাসপাতালে ভর্তি করেন তার ছেলে। এরপর হাসপাতালের বকেয়া দেড় লাখ রুপির বিল না মিটিয়েই মাকে ফেলে উধাও হন ছেলে। ফোন নম্বর ও বাসা পাল্টিয়ে লাপাত্তা হয়ে যান তিনি। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে এ অভিনেত্রীর যাবতীয় বিল মেটান আশোক পণ্ডিত। সে সময়ই তিনি ঘোষণা করেন পরিবারের সদস্যরা এ অভিনেত্রীর দায়িত্ব না নিলে তাকে ভালো কোনো বৃদ্ধাশ্রমে ভর্তি করিয়ে দেবেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, কথা রেখেছেন আশোক পণ্ডিত। সম্প্রতি ‘জীবন আশা ওল্ড এজ হোম’ নামের এক বৃদ্ধাশ্রমে ভর্তি করানো হয়েছে গীতা কাপুরকে। তার যাবতীয় ব্যয়ভারও বহন করবেন বলে জানিয়েছেন ভারতীয় সেন্সর বোর্ড সদস্য আশোক পণ্ডিত ও চলচ্চিত্র পরিচালক রমেশ তাওরানি।

আশোক পণ্ডিত বলেন, বৃদ্ধাশ্রমে নেওয়ার পথে কিছুক্ষণ পরপরই কাঁদছিলেন আর ছেলের খবর জানতে চাইছিলেন গীতাজি। ছেলে তাকে ফেলে চলে গেছে এটা কোনোভাবেই মেনে নিতে পারছেন না তিনি। অনক কষ্টে তাকে শান্ত করা হয়েছে। এখন তিনি কিছুটা সুস্থ আছেন। বৃদ্ধাশ্রমটি বেশ উন্নতমানের। অসুস্থ সদস্যদের চিকিৎসার জন্য ভেতরে একটি হাসপাতালও আছে। আশা করি এখানে তার কোনো অসুবিধা হবে না।

এর আগে গণমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে গীতা কাপুর জানান, ছেলের বাড়িতে থাকাকালীন নির্যাতনের শিকার হয়েছেন তিনি।