অভয়ারণ্য’র বৃক্ষরোপণ কর্মসূচি

ইমদাদুল হক মিরন : প্রাকৃতিক বৈচিত্র্য সংরক্ষণে নিবেদিত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সামাজিক সংগঠন ‘অভয়ারণ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। সোমবার (১৭ সেপ্টেম্বর) এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

৫২’র ভাষা আন্দোলন ও ৭১’র মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের স্মরণে এই বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে সংগঠনটি। অভয়ারণ্য, কুবি’র সভাপতি নাহিদ ইকবালের সঞ্চালনায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনি অনুষ্ঠানে উপাচার্য ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, অভয়ারণ্য’র মডারেটর ফয়সাল বিন আব্দুল আজিজ, বিশ্ববিদ্যালয় কর্মকর্তা, কর্মচারী সমিতি, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

কর্মসূচির উদ্বোধনি অনুষ্ঠানে উপাচার্যের নেতৃত্বে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করা হয়। এ সময় উপস্থিত অতিথিরা প্রকৃতির ভারসাম্য রক্ষায় সবাইকে বেশি করে গাছ লাগানোর আহ্বান জানান।