অস্কারে চুরিকাণ্ড

ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড অস্কার হাতে পাওয়ার পরপরই চুরি হয়ে গিয়েছিল সেটি। এরপর চুরির সন্দেহে একজনকে গ্রেফতার করে যুক্তরাষ্ট্রের পুলিশ, অবশেষে উদ্ধারও হয়েছে পুরস্কারটি।

বাংলাদেশ সময় সোমবার (৫ মার্চ) সকালে যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসর। সেখানে ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড সেরা অভিনেত্রীর অস্কার পান। ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবিতে রাগী ও শোকাহত মায়ের চরিত্রে দারুণ অভিনয়ের জন্য পুরস্কারটি পান তিনি। অনুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যে এটি চুরিও হয়ে যায়।

লস অ্যাঞ্জেলেসের পুলিশ জানায়, গ্রেফতার হওয়া ব্যক্তির নাম হলো টেরি ব্রায়ন্ট। তিনিই ঘটনাটি ঘটান। টেরি মূলত অস্কার আসরের গভর্নর বল হলের টিকিট সংগ্রাহক। এখানে রাতে অস্কারজয়ীদের জন্য অফিশিয়াল নৈশভোজের আয়োজন করেছিল অ্যাকাডেমি।

ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড সংবাদমাধ্যম বলেন, ‘আমরা মূলত অস্কার পাওয়ার পর এটি উদযাপনে ব্যস্ত ছিলাম। তখনই এই ঘটনাটি ঘটে।’ এর আগে ১৯৯৭ সালে কোয়েন ভ্রাতৃদ্বয়ের ‘ফার্গো’ ছবির জন্য অস্কারে সেরা অভিনেত্রী হয়েছিলেন ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ড। ২১ বছর পর আবারও পেলেন এই পুরস্কার। আর তা নিয়েই ঘটে গেল চুরি কাণ্ড।