আইনি ঝামেলায় ফেঁসে গেলেন ধোনি!

টেস্ট থেকে অনেক আগেই অবসর নিয়েছেন বলে জাতীয় দলের সঙ্গে বিদেশ-বিভূঁইয়ে ঘুরতে হচ্ছে না ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। এই অবসর সময়টুকু পরিবারের সঙ্গেই কাটাচ্ছেন ‘ক্যাপ্টেন কুল’। কিন্তু এই সুন্দর সময়ের মধ্যেই ‘অসুন্দর’ ঘটনাটি ঘটল। দিল্লি হাইকোর্ট থেকে আইনি নোটিশ পেলেন সাবেক এই অধিনায়ক! কিন্তু কেন?

ভারতীয় দৈনিকগুলো বলছে, একটি ফিটনেস কম্পানির সঙ্গে চুক্তি থাকা সত্ত্বেও ধোনি নাকি অন্য একটি কম্পানির সঙ্গে যুক্ত হয়েছেন। সেই কম্পানিটিও একই ধরণের বিষয় নিয়ে কাজ করে। ‘স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড প্রাইভেট লিমিটেড’ ও ‘ফিট ৭’ নামের ফিটনেস কম্পানি দুটির হয়ে ধোনি নাকি একই সঙ্গে প্রচার চালিয়ে যাচ্ছেন। এতেই চটে গিয়ে স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ডের অংশীদারদের একজন বিকাশ অরোরা ধোনির নামে মামলা করেছেন দিল্লি হাইকোর্টে। সেই পিটিশনে বলা হয়েছে, ধোনি চুক্তিভঙ্গ করেছেন।

আবার বিকাশ অরোরার এই মামলা অবশ্য প্রচারে আসার জন্য বলে মন্তব্য করেছেন ওই কম্পানির ডিরেক্টর সঞ্জয় পাণ্ডে। তিনি বলেন, ‘বিকাশ যে মামলা দায়ের করেছেন, তার কোনো ভিত্তিই নেই। এমনকি হাইকোর্টেও মামলা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। ধোনিকে ব্ল্যাকমেইল করা এবাং উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বদনাম করার জন্যই ও এসব করেছে!’

এছাড়াও তিনি অভিযোগকারী বিকাশ আরোরার একটি গোপন ঘটনাও ফাঁস করেছেন। বিকাশ নিজেই নাকি তছরুপের দায়ে অভিযুক্ত!

এ কারণে প্রতিষ্ঠানটি বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। ঘটনা ধরা পড়ার পর বিকাশ অরোরার নামে আইনি ব্যবস্থা নেন স্পোর্টস ফিল্ড ওয়ার্ল্ড প্রাইভেট লিমিটেডের বর্তমান পরিচালনা কমিটি। তারপরেই নিজেকে নির্দোষ প্রমাণ করতে ঢাল হিসেবে ধোনির নামে পাল্টা অভিযোগের ফন্দি আঁটেন বিকাশ।

সঞ্জয় পাণ্ডে বলেন, ‘বর্তমান পরিচালনা কমিটিকে চাপ দেওয়ার উদ্দেশ্যেই ধোনির নামে মিথ্যা মামলা করেছেন বিকাশ। ‘