আজহারউদ্দীন ঘণ্টা বাজানোয় খেপেছেন গম্ভীর

রোববার ইডেনে অনুষ্ঠিত হয়েছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টি-টুয়েন্টি। ওই ম্যাচটির আগে বিখ্যাত ‘ফাইভ মিনিটস বেল’ বাজিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দীন। ম্যাচ গড় পেটায় অভিযুক্ত আজহার ঘণ্টা বাজানো বেজায় খেপেছেন দেশটির সাবেক ওপেনার গৌতম গম্ভীর।

ইডেনে আজহারের ঘণ্টা বাজানোর একটি ছবি নিজের টুইটারে পোস্ট করে কলকাতা নাইট রাইটার্সের সাবেক অধিনায়ক লিখেছেন, ‘ইডেনে আজ হয়তো ভারত জিতেছে, কিন্তু দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি যে বিসিসিআই, সিওএ এবং সিএবির হেরে গেছে। মনে হচ্ছে, দুর্নীতি মেনে না নেওয়ার যে নীতি, তার রবিবার ছুটি ছিল। আমি জানি হায়দ্রাবাদ ক্রিকেট সংস্থার নির্বাচনে আজহারকে দাঁড়ানোর অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু, তার পরেও এটা স্তম্ভিত করে দিয়েছে। আশা করি ক্ষমতাসীনরা এই ঘণ্টার আওয়াজ শুনছেন।’

মূলত আজহারউদ্দীন ম্যাচ পাতানোয় জড়িত থাকার কারণে তার ঘণ্টা বাজানোকে ভালো ভাবে নেননি গম্ভীর। ২০০০ সালে ম্যাচ পাতানোয় জড়িত থাকার অভিযোগে বিসিসিআই নিষিদ্ধ করেছিল আজহারকে। ১২ বছর পর অন্ধ্র প্রদেশ হাইকোর্ট সেই নির্বাসন তুলে নেয়।

কিন্তু তার নির্বাসন নিয়ে অস্পষ্টতা থাকায় ২০১৭ সালের জানুয়ারিতে হায়দ্রাবাদ ক্রিকেট সংস্থার নির্বাচনে দাঁড়াতে দেওয়া হয়নি। চলতি বছরের শুরুতে বিসিসিআই অবশ্য তাকে নির্বাচনে লড়ার অনুমতি দেয়। সেসময় বিসিসিআই জানিয়েছিল, আইসিসি বা অন্য কোনও অনুমোদিত সংস্থায় পদ পেতে তার রাস্তায় কোনও বাধা নেই।