আজ রাত থেকে প্রবেশপত্র উত্তোলন শুরু

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আজ রবিবার থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ছয়টি ইউনিটিভুক্ত অনুষদসমূহের ভর্তির প্রবেশপত্র উত্তোলন করা যাবে বলে জানিয়েছেন আইটি কমিটির সদস্য ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম।

রবিবার কোনো কারণে উত্তোলন না করা গেলে অবশ্যই সোমবার সকাল থেকে এ প্রবেশপত্র পাওয়া যাবে বলে জানিয়েছেন তিনি। রবিবার প্রবেশপত্র উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছে উপাচার্যের ব্যক্তিগত সচিব (পিএস) মো: আমিনুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের নাম সংযুক্ত টেলিটকের এই ওয়েবসাইট (http://brur.teletalk.com.bd) থেকে প্রবেশপত্র উত্তোলন করা যাবে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে।

টেলিটকের ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত স্থানে এসএমএস এর মাধ্যমে প্রাপ্ত ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে সাবমিট করে দুই কপি প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট কালার করে নিতে হবে। প্রিন্টকরা পবেশপত্র দুটির ছবির স্থানে সদ্য তোলা পাসপোর্ড সাইজের ল্যাব প্রিন্ট (রঙিন) ছবি আঠা দিয়ে লাগাতে হবে এবং স্বাক্ষরের নির্দিষ্ট স্থানে পরীক্ষার্থীর স্বাক্ষর স্পষ্ট করে দিতে হবে। পরীক্ষার্থীদেও পরীক্ষার হলে প্রবেশপত্র দুটি সঙ্গে আনতে হবে।

পরীক্ষার হলে এইচএসসি বা সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং দুই কপি ডাউনলোডকৃত প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

হারিয়ে যাওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড খুঁজে পেতে BRUR<space>HELP<space> এইচএসসি/ সমমান শিক্ষা বোর্ডের নামের কোড <space> এইচএসসি/ সমমান পরীক্ষার রোল নম্বর <space> এইচএসসি/ সমমান পরীক্ষার পাশের সন <space> লিখে যে কোনো Teletalk মোবাইল ফোন থেকে ১৬২২২ নম্বরে SMS করতে হবে।

উদাহরণ: BRUR<space>HELP<space>DIN<space>123456         <space>2017<space>A

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে গতবারের মত এবারও একাডেমিক ক্লাস-পরীক্ষা ও আবাসিক তিনটি হল আগামী ২৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সাথে সার্বিক নিরাপত্তায় বিশ্ববিদ্যালয়ের ফটকসহ বিভিন্ন জায়গায় ১০ টি ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা লাগানো হয়েছে।

শিফটভিত্তিক পরীক্ষার শিডিউল আজ রবিবার বিকাল নাগাদ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.brur.ac.bd ) পাওয়া যাবে বলে উপাচার্য দপ্তর সূত্রে জানা গেছে।