আদালতই খালেদার ভবিষ্যৎ নির্ধারক : তথ্যমন্ত্রী

খালেদার ভবিষ্যৎ আদালতই নির্ধারণ করবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার সকালে রাজধানীর মৌচাকে বার্তা সংস্থা ইউএনবি কার্যালয়ে তাদের জেলা প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন তথ্যমন্ত্রী।

কারাগারে বিএনপি নেত্রীর এক বছর পেরুনো বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি খালেদা জিয়াকে মুক্ত করার নামে যে আন্দোলন করেছে তা নিজেদের মধ্যে বিশ্বাস আর সমন্বয়হীনতার কারণেই দুর্বল ছিলো।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জনগণকে পুড়িয়ে মেরেছে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে আর ফলে ক্রমেই জনগণ থেকে দূরে সরে গেছে তারা।

বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভী আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিএনপি’র উপদেষ্টা পদগ্রহণের কথা বলায় তথ্যমন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘রিজভী সাহেবের এধরনের মন্তব্য কতটা শালীন, তা ভাবা জরুরি। রিজভী সাহেব প্রতিদিনই একটা না একটা সংবাদ সম্মেলন করে কথা বলেন শুধু লাইমলাইটে থাকার জন্য।’

এর আগে ইউএনবি’র প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খানের সভাপতিত্বে তথ্যমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও অধ্যাপক সাখাওয়াত আলী খান বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী তার বক্তৃতায় গণমাধ্যমকে সমাজের দর্পণ বলে অভিহিত করে বলেন, ‘বানোয়াট সংবাদ পরিবেশন প্রতিহত করতে সরকার সকল গণমাধ্যমকর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে। কারণ, গণতন্ত্রের জন্যই গণমাধ্যমকে স্বচ্ছ ও নিরাপদ রাখা জরুরি।