আনিসুল হককে শেষবারের মতো গ্রহণে প্রস্তুত ঢাকা

ঢাকা উত্তরের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হককে শেষবারের মতো গ্রহণে প্রস্তুত ঢাকা। বাংলাদেশ সময় শনিবার সকাল ১১ টা ৪০ মিনিটে তার মরদেহ বহনকারী বিমান ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করবে।

তবে ভালোবাসার মেয়রকে শেষ বারের মতো দেখতে শোকার্ত সর্ব সাধারণকে অপেক্ষা করতে হবে দুপুর ৩টা পর্যন্ত। এরপর বিকেল ৪ টার দিকে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

মেয়র আনিসুল হককে বিদায় জানানোর কর্মসূচি অনুযায়ী, লন্ডনের স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় তাকে বহনকারী বিমানের যাত্রা শুরু করে শনিবার বেলা ১১টা ৪০ মিনিটে মরদেহ বহনকারী বিমান ঢাকায় অবতরণ করবে। এরপর ১২টা ৩০ মিনিট থেকে তার বাসভবনে পরিবারের সদস্য, বন্ধু ও শুভানুধ্যায়ীদের জন্য উম্মুক্ত রাখা হবে।

বিকেল ৩ টায় আনিসুল হকের মরদেহ আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে। এসময় সর্ব সাধারণ যেন শেষ শ্রদ্ধা জানাতে পারে সেজন্য স্টেডিয়াম উন্মুক্ত রাখা হবে, বিকেল ৪ টায় আসরের নামাজ আদায় ও জানাজা।

প্রয়োজন হলে আরো কিছুক্ষণ তাকে সেখানে রাখা হতে পারে। এরপর বনানী কবরস্থানে মায়ের কবরের পাশে ও ছোট সন্তান শারাফের সঙ্গে চিরনিদ্রায় শায়িত হবেন মেয়র আনিসুল হক।

এর আগে আনিসুল হক বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। শুক্রবার বাদ জুমা আনিসুল হকের প্রথম জানাজা লন্ডনের রিজেন্ট পার্ক সেন্ট্রাল মসজিদে অনুষ্ঠিত হয়।

জানাজায় বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি, কমিউনিটি নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীরা অংশ নেন।