আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটে চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয়

ইয়াজিম পলাশ, রাবি প্রতিনিধি: আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। শুক্রবার রাবির স্টেডিয়ামে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (শাবিপ্রবি) ২৯ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়। আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে এবার ১৭ টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়।

খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন রাবির অপু, ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের আমিন খান।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১১৫ রান সংগ্রহ করে রাবি। জবাবে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৮৬ রানে থেমে যায় শাবিপ্রবির ইনিংস।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ। বিশ্ববিদ্যায়ের হাজারো শিক্ষার্থী ম্যাচটি উপভোগ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এবছর ১৯টি বিশ্ববিদ্যালয়ের অংশ নেবার কথা থাকলেও সমস্যার কারণে শেষ মুহুর্তে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অংশ নেয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ ১৭টি দলের মধ্যে অনুষ্ঠিত টুর্নামেন্ট শুরু হয় গত ৩ মার্চ। সেমিফাইনালের আগ পর্যন্ত প্রতিদিন চারটি করে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে প্রথম সেমিফাইনালে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (হাবিপ্রবি) ২৫ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় শাবি।

দিনের অপর সেমিফাইনালে খুলনা বিশ্ববিদ্যালয়কে (খুবি) ৩৬ রানে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে রাবি।