আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি একসঙ্গে চলবে : ড. কামাল

সাত দফা দাবি আদায়ের আন্দোলন ও একাদশ জাতীয় নির্বাচনের প্রস্তুতি একসঙ্গে চলবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের চেয়ারম্যান ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

রোববার দুপুর দেড়টার দিকে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ড. কামাল হোসেন বলেন, ‘আগামী নির্বাচনে জাতির সামনে বলিষ্ঠ ভূমিকার রাখবে জাতীয় ঐক্যফ্রন্ট। জনগণ আজকে ঐক্যবদ্ধ। জনগণ আজকে পরিবর্তন চায়। আইনের শাসন, সংবিধানের মৌলিক অধিকার ও মূল্যবোধ থেকে এই ঐক্য গঠন করা হয়েছে।’

সাত দফা দাবি আদায় না হলে জাতীয় ঐক্যফ্রন্ট শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কিনা? জানাতে চাইলে তিনি বলেন, ‘অবস্থা বুঝে বব্যবস্থা নেয়া হবে।’

প্রবীন এই আইনজীবী বলেন, ‘আমাদের ইতিহাসে দেখা গেছে, জনগণ যখনই ঐক্যবদব্ধ হয়েছে , তখনই আমাদের অধিকার প্রতিষ্ঠা হয়েছে।’

সংবাদ সম্মেলনে কামাল হোসেন পক্ষে একাদশ জাতীয় নির্বাচনের অংশ নেয়ার ঘোঘণা দেন ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া ভোটের তফসিল এক মাস পিছিয়ে পেছানোর দাবিও করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু, সুলতান মো. মুনসুর, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, হাবীবুর রহমান হাবীব, আবদুস সালাম, জগলুল হায়দারী আফ্রিক, আবদুল মালেক, খায়রুল কবির খোকন প্রমুখ।