আফরোজা আব্বাসের মনোনয়নপত্র স্থগিত

ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে।

আজ রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা কেএম আলী আজম আফরোজা আব্বাসের মনোনয়নপত্র স্থগিতের ঘোষণা দেন।

আফরোজা আব্বাসের বিরুদ্ধে ঋণখেলাপিসহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে।

বাংলাদেশ ব্যাংকের জামানতধারী ঋণখেলাপি, ঢাকা টেলিফোনের ইউটিলিটি সার্ভিস বকেয়া, ডাচ্-বাংলা ব্যাংকের আমানত হিসেবে খেলাপি, ছয়টি মামলাসহ বেশ কয়েকটি বিষয়ে আফরোজা আব্বাসের মনোনয়ন ফরমের তথ্যে গরমিল পাওয়া গেছে বলে রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে জানানো হয়েছে।

কেএম আলী আজম এ বিষয়ে জানান, ঋণখেলাপির অভিযোগে বিএনপি প্রার্থী আফরোজা আব্বাসের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। ২ ঘণ্টা পর তার মনোনয়নপত্র বিষয়ে সিদ্ধান্ত নেবেন রিটার্নিং কর্মকর্তা। যদিও তার পক্ষে কোর্ট আদেশ তুলে ধরেছেন তার স্বামী মির্জা আব্বাস।

আফরোজা আব্বাসের আইনজীবী বলেন, আফরোজা আব্বাস কোনোভাবেই ঋণখেলাপি নন। এ মর্মে বাংলাদেশ ব্যাংকের কাগজপত্র মনোনয়ন ফরমের সঙ্গে জমা দেয়া হয়েছে।

জানা গেছে, ঢাকা-৯ আসনে ১০ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে বাতিল হয়েছে দুটি ও সাতটি বৈধ ঘোষণা করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী ফরিদ উদ্দীন ও শফিকুল আলী মুকুল পাহাড়ির প্রার্থিতা বাতিল করা হয়েছে। বৈধ করা হয়েছে আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী, ইসলামী আন্দোলনের মানিক মিয়া, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মাহফুজা আক্তার, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের শফিউল্লা চৌধুরী, বিএনপির হাবিবুর রশিদ ও মুসলিম লীগের আবদুল মোতালেবের।