আবারও অস্ট্রেলিয়ার কোচের দায়িত্বে লেহম্যান?

অস্ট্রেলিয়ার কোচ হিসেবে ড্যারেন লেহম্যানের সম্পর্কটা খুবই রোমাঞ্চকর। তার সময়েই ২০১৩-১৪ মৌসুমে ৫-০ ব্যবধানে ও ২০১৭-১৮ মৌসুমে ৪-০ ব্যবধানে অ্যাশেজ জয় করে অস্ট্রেলিয়া দল। আর তার অধীনেই ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। অন্যদিকে, লেহম্যান কোচিংয়ের দায়িত্বে থাকা অবস্থাতেই বল টেম্পারিং কাণ্ডে বিশ্বজুড়ে নিন্দিত হয় অজিরা।

তবে অস্ট্রেলিয়া দলের সাম্প্রতিক ‘করুণ’ অবস্থা দেখে আর চুপ থাকতে পারেননি সাবেক কোচ লেহম্যান। আবারও দেশের কোচিংয়ে ফেরার ইচ্ছা প্রকাশ করেন সাবেক এই অজি ক্রিকেটার।

সম্প্রতি অস্ট্রেলিয়ার এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই ইচ্ছা পোষণ করে তিনি বলেন, ‘আমি আবারও একদিন কোচিংয়ে ফিরতে চাই। আমার মনে হয়, আমি ভালো কোচ। আমার কোচিং রেকর্ডও বেশ ভালো। একটা সময় আমি এখানে আবার থাকব।’

তবে দীর্ঘমেয়াদে আর নয়। লেহম্যান জানান, স্বল্পমেয়াদে কাজ করতে ইচ্ছুক তিনি। বলেন, ‘তাদের সঙ্গে স্বল্পমেয়াদী চুক্তি হতে পারে। আমি সম্ভবত সেটাই চাইছি। তবে এই গ্রীষ্মে আমি বাইরে থাকব, ক্রিকেট দেখব, উপভোগ করব। দেখা যাক, আগামী বছর কি হয়।’

উল্লেখ্য, লেহম্যান দায়িত্ব ছাড়ার পর অস্ট্রেলিয়ার সাম্প্রতিক অবস্থা বেশ খারাপ। তার পাশাপাশি স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞাও অস্ট্রেলিয়া দলের ওপর বেশ নেতিবাচক প্রভাব ফেলেছে।