আবারও আর্জেন্টিনা দলে ফিরছেন মেসি

দুঃস্বপ্নের মতো কাটানো বিশ্বকাপটি বোধহয় এখনো ভুলতে পারেননি মেসি। পারেনও না। একটা অধরা বিশ্বকাপের জন্য যে তিনি তার ক্যারিয়ারের সব ট্রফিকেই যে জলাঞ্জলি দিতে প্রস্তুত। আর্জেন্টিনার হয়ে গত ছয়টি ম্যাচে সেই মেসিই নেই দলে। দল জিতলেও মেসি ছাড়া আর্জেন্টিনা দল যেন পানসে। অবশেষে, আর্জেন্টিনা দলে ফিরতে যাচ্ছেন এই ক্ষুদে যাদুকর। ২০১৯ সালের মার্চ মাসেই আবার আর্জেন্টিনার হয়ে মাঠে নামবেন তিনি।

বিশ্বকাপের দ্বিতীয় পর্ব থেকে বিদায় নেয়ার পর ৬টি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। যেখানে কেবল ব্রাজিলের বিপক্ষে একটি হার রয়েছে তাদের। বাকি পাঁচটি ম্যাচই নতুন কোচ স্কলানির অধীনে জিতেছে আলিবিসেলস্তারা। সর্বশেষে মেক্সিকোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে ২-০ গোলের ব্যবধানে জিতেছে নতুনদের নিয়ে গড়া আর্জেন্টিনা দল।

ইকার্দি, মার্টিনেজ, দিবালাদের নিয়ে গড়া আর্জেন্টিনা জয় পেলেও সমর্থকদের মন ভরাতে পারেনি আর্জেন্টিনা। অবশেষে আর্জেন্টিনা দলে ফিরতে যাচ্ছেন তিনি। আর্জেন্টিনার টিএনটি স্পোর্টসের রিপোর্টার হার্নান কাস্তিলো এক খবরে জানিয়েছেন মার্চ মাসেই আর্জেন্টিনা দলে ফিরতে যাচ্ছেন মেসি। কোচ লিওনেল স্কলানি চলতি মাসেই মেসির প্রত্যাবর্তনের কথা জানাবেন বলেও জানান তিনি।

মেসিকে ছাড়া যে আর্জেন্টিনা দল কল্পনা করা যায় না সেটা ভালোভাবেই জানেন মেক্সিকোর বিপক্ষে প্রথম গোল পাওয়া মাউরো ইকার্দি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। আশা করবো, সে কোপা আমেরিকার আগেই আমাদের সঙ্গে যোগ দেবে। এতে আমাদের শক্তি আরও বাড়বে।’

মূলত কোপা আমেরিকাকে সামনে রেখেই মেসিকে দলে আনতে যাচ্ছেন স্কলানি। ১৯৯৩ সালে সর্বশেষ কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। এরপর বারবার খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে ১৪ বারের কোপা জয়ী দলটিকে।