আবার সাংবাদিকদের ওপর চড়াও ট্রাম্প

সাংবাদিকদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিভিন্ন সময়ে সমালোচিত হওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবার ফিরেছেন পুরোনো রূপে। এবার তিনি চড়াও হলেন যুক্তরাষ্ট্রের টেলিভিশন এমএসএনবিসির টক শো ‘মর্নিং জো’র দুই সহ-উপস্থাপক জো স্কেয়ারবোরো ও মিকা ব্রিজেনস্কির ওপর।

স্থানীয় সময় শনিবার সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে ট্রাম্প দুই উপস্থাপকের বিরুদ্ধে বিষোদগার করেন।

টুইটে স্কেয়ারবোরোকে ‘উন্মাদ’ ও ব্রিজেনস্কিকে ‘কাণ্ডজ্ঞানহীন’ বলেছেন ট্রাম্প।

এর আগে চলতি সপ্তাহের শুরুতে এ দুই সাংবাদিকের ওপর বাক্যবাণ ছুড়েছিলেন ট্রাম্প। এর পর থেকে বিভিন্ন সময়ে ক্ষমতাসীন রিপাবলিকান ও বিরোধী ডেমোক্রেটিক পার্টির সমালোচনায় পড়েন তিনি।

শনিবার সকালে ওই টুইটে ট্রাম্প বলেন, ‘উন্মাদ জো স্কেয়ারবোরো ও কাণ্ডজ্ঞানহীন মিকা লোক মন্দ না। কিন্তু তাঁদের কম জনপ্রিয় শোর নিয়ন্ত্রণ করেন এনবিসির কর্তাব্যক্তিরা। খুবই বাজে!’

এর আগে বৃহস্পতিবার ব্রিজেনস্কির বুদ্ধিবৃত্তি ও তাঁর মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তোলেন ট্রাম্প। এ নিয়ে ট্রাম্পের ব্যাপক সমালোচনা করেন রিপাবলিকান ও ডেমোক্রেটিক আইনপ্রণেতারা।

এর পরের দিন শুক্রবার দ্য ওয়াশিংটন পোস্টে লেখা এক নিবন্ধে ট্রাম্পের অযাচিত আক্রমণের জবাব দেন স্কেয়ারবোরো ও ব্রিজেনস্কি। ‘ডোনাল্ড ট্রাম্প ইজ নট ওয়েল’ (ডোনাল্ড ট্রাম্প ভালো নন) শিরোনামের ওই নিবন্ধে তাঁরা বলেন, ‘আমেরিকার নেতা ও মিত্ররা পরস্পরকে আবারও জিজ্ঞাসা করছেন, এই লোক প্রেসিডেন্ট হওয়ার যোগ্য কি না।’