আবুধাবিতে খেলবে না ভারত

এ নিয়ে এশিয়া কাপের দুই আসরের আয়োজক সংযুক্ত আরব আমিরাত। চলতি এশিয়া কপের খেলাগুলো হচ্ছে দুবাই ও আবুধাবিতে। তবে আবুধাবিতে ম্যাচ খেলতে অনীহা ভারতীয় ক্রিকেট দলের। দুবাই ছাড়া আর অন্য কোনো শহরে খেলতে চায় না ভারত।

ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, দুবাইয়ের আন্তর্জাতিক স্টেডিয়াম ছাড়া অন্য কোনো স্টেডিয়াম বা শহরে খেলবে না ভারত। এশিয়া কাপের সূচি অনুযায়ী গ্রুপপর্বের দুই ম্যাচে হংকং এবং পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। ম্যাচ দুটি দুবাইতে অনুষ্ঠিত হবে।

সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট বোর্ড ভারতকে অনুরোধ করেছিল সেমিফাইনালের অন্তত একটি ম্যাচ আবুধাবিতে খেলতে। কিন্তু ভারতীয় বোর্ডের পক্ষ থেকে তা সরাসরি নাকচ করে দেয়া হয়েছে।

ভারতীয় বোর্ডের এক প্রতিনিধি জানান, আবুধাবি স্টেডিয়ামের আসন–সংখ্যা মাত্র ১০ হাজার। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের আসন সংখ্যা অনেক বেশি। টিকিট বিক্রির মূল্যও বেশি। সেজন্য সিদ্ধান্ত হয়েছে, ভারতীয় দল সব ম্যাচ দুবাইতে খেলবে।

এশিয়া কাপে অংশগ্রহণকারী ছয় দলের মধ্যে ভারত ছাড়া বাকি সব দলকেই একবার হলেও আবুধাবিতে খেলতে হচ্ছে। আবুধাবিতে ভারতের না খেলা প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক প্রতিনিধি জানান, ভারতই এবারের আসরের আয়োজক দেশ। যে কারণে তারা যা বলছে সেটাই মেনে নিতে হচ্ছে। আমাদের আপত্তি থাকলেও কিছু করার নেই।