আমির খান সম্পর্কিত ৮ অজানা তথ্য

বলিউড সুপারস্টার আমির খান। রুপোলি পর্দায় নিজের চরিত্রকে ফুটিয়ে তোলার জন্য নিজেকে নিংড়ে দেন।

তিনি শুধু ভারতের একজন জনপ্রিয় অভিনেতাই নন, পাশাপাশি তিনি তার দেশের একজন দায়িত্ববান নাগরিকও। ভারতের বিভিন্ন সামাজিক অসঙ্গতির ক্ষেত্রে তিনি সব সময়ই সোচ্চার। আমাদের আজকের এই প্রতিবেদনে আমির খান সম্পর্কিত রইলো অজানা ৮টি তথ্য-

১। আমির খান লন টেনিস খেলতেন স্কুল লাইফ থেকে। স্টেট লেভেল চ্যাম্পিয়নশিপেও দারুণ খেলেছেন তিনি। অধিনায়কত্ব করেছেন। আমিরের পছন্দের সেরা প্লেয়ার রজার ফেডেরার।

২। ডক্টর শ্রীরাম লাগুর কাছে সারা জীবন কৃতজ্ঞ থাকবেন আমির খান। কারণ স্কুল জীবনে একটি নির্বাক ছবি বানিয়েছিলেন আমির, চিত্রপরিচালক বাসু ভট্টাচার্যের ছেলে আদিত্য ভট্টাচার্যের সঙ্গে। ছবি বানানোর টাকা দিয়েছিলেন শ্রীরাম।

৩। অবতার থিয়েটার গ্রুপে ব্যাকস্টেজে কাজ করতেন আমির খান, কিন্তু একেবারেই পছন্দ করতেন না তার বাবা। বাধ্য হয়েই ছেড়েছিলেন তিনি। সে দুঃখ ভুলতে পারেননি জীবনে।

৪। ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট অফ ইন্ডিয়ায় ডকুমেন্টারি ফিল্মে সহকারী হিসেবে কাজ করেছেন আমির খান। পরিচালকের নাম কেতন মেহতা। ছবির নাম- ‘হোলি’।

৫। ‘হোলি’ ছবিটার প্রিন্ট এখন পাওয়াই যায় না। আশুতোষ গোয়ারিকর এই ছবিতে অভিনয় করেছেন। তখন থেকেই তাদের বন্ধুত্ব। ছবির এন্ড ক্রেডিটে আমির খানের নাম আমির হুসেন খান।

৬। প্রথম স্ত্রী রিনা দত্তের সঙ্গে আলাপ হয় ১৯৮৪ সালে। দু বছর চুটিয়ে প্রেমের পর ১৯৮৬ সালে তারা বিয়ে করেন। ‘কেয়ামত সে কেয়ামত তাক’ ছবির ‘পাপা ক্যাহতে হ্যায়’ গানে এক ঝলক দেখা যায় রিনা দত্তকেও।

৭। আমির-জুহি একসঙ্গে সাতটি ছবিতে অভিনয় করেছেন। পাঁচটি ছবি ফ্লপ। শেষ ছবি ইশক-এর সেটে আমিরের সঙ্গে জুহির তুমুল ঝগড়া হয়। মুখ দেখাদেখি বন্ধ হয়ে যায়। সেই ভাঙা সম্পর্ক আজও জোড়া লাগেনি।

৮। শ্যুটিং করতে গিয়ে খাওয়াদাওয়া ছেড়ে দিয়েছেন বার বার। তাই এখন প্রায়ই তার ফল ভোগ করেন, জানালেন তিনি। স্নান করতে একদম পছন্দ করেন না আমির।