‘আমি দিব্য দৃষ্টিতে দেখছি নেইমার রিয়ালে যোগ দিচ্ছে’

পিএসজি ছেড়ে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার গুঞ্জন আবার তৃঙ্গে। রিয়াল ব্রাজিলিয়ান তারকাকে ৩০০ মিলিয়ন ইউরোতে কিনতে তৈরি বলেই খবর। নতুন করে উঠা এই গুঞ্জনে আরও ঘি ঢাললেন ইউরি বারশিশে। স্প্যানিশ এই ডিফেন্ডার স্পষ্ট করেই বললেন, তিনি দিব্য দৃষ্টিতে দেখতে পাচ্ছেন নেইমার আবার লা লিগায় ফিরছে। তিনি এটাও দেখতে পাচ্ছেন নেইমার রিয়াল মাদ্রিদের সাদা জার্সি গায়ে খেলছে! মানে রিয়ালে যোগ দিচ্ছেন।

২৮ বছর বয়সী বারশিশের কথাকে গুরুত্ব দেওয়ার যথেষ্টই কারণ আছে। কদিন আগে এই বারশিশেও যে পিএসজিতে নেইমারের সতীর্থ ছিলেন। হ্যাঁ, গত মৌসুমে নেইমারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এই স্প্যানিশ ডিফেন্ডারও রিয়াল সোসিয়েদাদ ছেড়ে যোগ দিয়েছিলেন পিএসজিতে। গত মৌসুমটিতে তাই পিএসজিতে দুজনে কাঁধে কাঁধ মিলিয়েই খেলেছেন। একই ড্রেসিংরুম শেয়ার করেছেন। অনুশীলন, আড্ডা, খাওয়া-দাওয়া, ঘুরে বেড়ানো-সবই চলেছে এক সঙ্গে। ফলে তাদের মধ্যে গড়ে উঠেছিল গাঢ় বন্ধুত্বও।

তো কদিন আগেই পিএসজি ছেড়ে ইউরি বারশিশে আবার ফিরে এসেছেন দেশ স্পেনে। যোগ দিয়েছেন অ্যাতলেতিক বিলবাওয়ে। ছেড়ে আসলেও বন্ধু নেইমারের কথা খুব মনে পড়ছে তার। মনে পড়ছে নেইমারের ইচ্ছা-আকাঙ্খার কথাও। অন্তরঙ্গ বন্ধুত্বের সুবাদে নেইমারের ইচ্ছা-অনিচ্ছা, ভালো-মন্দ, পছন্দ-অপছন্দ সবই যে জানা তার। তিনি ভালো করেই জানেন লা লিগায় খেলাটা কতটা পছন্দ করতেন নেইমার। এটাও জানেন নেইমার আবার লা লিগায় ফিরতে কতটা আগ্রহী।

সেই জানার সঙ্গে সাম্প্রতিক গুঞ্জনকে মিশিয়ে গুঞ্জনটাকে আরও উসকেই দিলেন বারশিশে। জোর দিয়েই বললেন আজ হোক, কাল হোক-নেইমার লা লিগায় ফিরবেনই, ‘আমি দিব্য দৃষ্টিতে দেখতে পারছি সে লা লিগায় ফিরছে। এটাও দেখতে পাচ্ছি সে সাদা জার্সি পড়ে খেলছে। আমি জানি, সে বার্সেলোনায় খুবই সুখী ছিল। সে এখনো লা লিগা খুবই পছন্দ করে।’

সরাসরি সম্প্রচারিত স্প্যানিশ টেলিভিশন শো ‘এল লারগুয়েরো’তে বারশিশে যোগ করেছেন, ‘আমি এসব জানি, কারণ এসব বিষয়ে তার সঙ্গে আমার কথা হয়েছে। আমাদের মধ্যে খুবই ভালো বন্ধুত্ব ছিল। সে মানুষ হিসেবেও অসাধারণ। বাইরের মানুষ তাকে যেমনটা মনে করে, সে ঠিক তার উল্টো। খুবই বন্ধুসূলভ। যদি সে রিয়াল মাদ্রিদে যোগ দেয়, আমি তাকে উষ্ণ শুভেচ্ছাই জানাব।’

ইউরোপিয়ান দলবদলের আরও ১১টা দিন বাকি। পরিস্থিতি দেখে মনে হচ্ছে, দলবদল শেষ না হওয়া পর্যন্ত নেইমার-রিয়াল গুঞ্জন চলবেই।