আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড পেলেন যারা

পুরো সঙ্গীত বিশ্বের অন্যতম প্রধান আয়োজনগুলোর একটি হল আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড। সঙ্গীত অঙ্গনের বড় বড় তারকারা এবারও দ্যুতি ছড়ালেন সেখানে। লস অ্যাঞ্জেলসের মাইক্রোসফট থিয়েটারের সন্ধ্যাটা তাই ছিল বর্ণিল ও ঝলমলে। স্থানীয় সময় বিকেল ৫ টায় সেখানেই শুরু হয় মিউজিক অ্যাওয়ার্ডের ৪৫ তম আসর। এবারের আসরের সঞ্চালক ছিলেন গোল্ডেন গ্লোব জয়ী অভিনেত্রী ট্রেসি এলিস রোজ।

এবারের আসরে আর্টিস্ট অব দ্য ইয়ারের পুরস্কার উঠেছে পপ তারকা বুনো মার্সের হাতে। খালি হাতে ফেরেননি পপ সম্রাজ্ঞী হিসেবে খ্যাত লেডি গাগা। তিনি পেয়েছেন সেরা ফিমেল আর্টিস্টের পুরস্কার। আর সেরা পপ/রক গ্রুপের পুরস্কার উঠেছে ‘ইমাজিন ড্রাগন’।নিয়াল হোরানের হাতে উঠেছে বছরের সেরা নবাগত শিল্পীর পুরস্কার।

যথারীতি পুরস্কার মঞ্চেও ঝড় তুলেছে বিশ্বব্যাপী আলোড়ন তোলা ‘দেসপাসিতো’ গানটি। পুরো একটা দেশের ভাগ্য বদলে দেয়া এ গানটির কপালে জুটেছে কলেবোরেশন অব দ্য ইয়ার পুরস্কার। এর শিল্পীরা হলেন লুই ফোন্সি ও ড্যাডি ইয়াঙ্কি ফিচারিং জাস্টিন বিবার।

সঙ্গীত দুনিয়াকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নেয়া চেষ্টার বেনিংটনের লিংকিং পার্ক জিতেছে ফেভারিট অল্টারনেটিভ ব্যান্ডের পুরস্কার। পুরো অনুষ্ঠান জুড়ে সবাই বুঁদ হয়েছিলেন সঙ্গীতের মহা তারকা নিক জনাস, লেডি গাগা, ক্রিস্টিনা এগুলিয়া, সেলেনা গোমেজ এবং ফ্লোরিডা গর্জিয়া লাইনের পরিবেশনায়। বিলবোর্ড, এবিসি