আর্জেন্টাইন ফুটবলারের কাছে ক্ষমা চাইলেন মেসি

দুদুটি প্রীতি ম্যাচ খেলতে আর্জেন্টিনা জাতীয় দল এখন রাশিয়ায়। আগামীকাল যার প্রথমটিতে বিশ্বকাপের স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। তার আগে ঘটে গেল অন্য রকম এক অনাকাঙ্খিত ঘটনা। যে ঘটনার জন্য আর্জেন্টাইন এক ফুটবলারের কাছে ক্ষমা চেয়েছেন লিওনেল মেসি। ক্ষমা না চাইলেও পারতেন। ক্ষমা চাইতেই হবে, এমন কোনো কাণ্ড আসলে করেননি তিনি। অবচেতন মনে ছোট্ট একটা ভুল করে ফেলেছেন মাত্র। রাশিয়ান ক্লাব জেনিত সেন্ট পিটার্সবার্গে খেলা ২১ বছর বয়সী ওই আর্জেন্টাইন ফরোয়ার্ডকে প্রথম দেখায় চিনতেই পারেননি।
.
ইনস্টাগ্রামে পোস্ট করা ছবি দেখে পরে যখন চিনতে পারেন, নিজে নিজেই বিব্রত বোধ করেন ৫ বারের ফিফা বর্ষসেরা ফুটবলার। পরে ‘চিনতে না পারার জন্য’ সেবাস্তিন ড্রিউসি নামের ওই ফুটবলারের কাছে ক্ষমা চেয়ে বার্তা পাঠিয়েছেন।

রাশিয়ায় গিয়ে মস্কোতে যে হোটেলে উঠেছেন মেসিরা, ঘটনাটা সেই হোটেলেল লবিতে। রুম থেকে বেরিয়ে মেসি হঠাৎই দেখতে পান, হোটেল লবিতে দাঁড়িয়ে আছেন দীর্ঘকায় এক তরুণ। পরনে জিনসের প্যান্ট আর কালেঅ জ্যাকেট। মাথায় ক্যাপ। তরুণটি মেসির দিকে তাকিয়ে মিটিমিটি হাসছেন। কাছে আসতেই কুশল বিনিময় করে আবদার করেন এক সঙ্গে একটা ছবি তোলার জন্য।

তরুণটি যে তারই স্বদেশী এক ফুটবলার, যার সঙ্গে পূর্বেও কথা হয়েছে, মেসি প্রথমে চিনতেই পারেননি। তিনি ভেবেছিলেন বিশ্বজুড়ে তার অগণিত ভক্ত-সমর্থকদের মতোই একজন ভক্ত এই তরুণ। যারা দেখা হলেই ছবি তোলা, অটোগ্রাফ নেওয়ার আবদার করেন। তা ভক্ত ভেবে মেসি ড্রিউসির আবদার মিটিয়েছেনও। লবিতে দাঁড়িয়েই ছবি তুলেছেন এক সঙ্গে।

আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে এ বছরই জেনিত সেন্ট পিটার্সবার্গে যোগ দেওয়া ড্রিউসি সেই ছবি পোস্ট করেন ইনস্টাগ্রামে। ছবির নিচে ক্যাপশনে ছবি তুলতে রাজি হওয়ায় ধন্যবাদ জানান মেসিকে। ড্রিউসির পোস্ট করা সেই ছবি দেখেই নিজের ভুলটা ভাঙে মেসির। চিনতে পারেন, এ তো তারই স্বদেশী ফুটবলার।

বিব্রত হয়ে সঙ্গে সঙ্গেই ক্ষমা চেয়ে বার্তা পাঠিয়েছেন ড্রিউসিকে। একজন ফুটবলার হলেও ড্রিউসি সত্যিকার অর্থেই মেসির অনেক বড় ভক্ত। প্রিয় সেই তারকার কাছ থেকে ক্ষমা চাওয়া বার্তা পেয়ে ড্রিউসির উচ্ছ্বাস আরও বেড়েই যাওয়ার কথা। আর সেই উচ্ছ্বাস-রোমাঞ্চের স্রোতে ভেবে হয়তো তরুণ ডিউসি দেখতে শুরু করেছেন একটা স্বপ্নও, একদিন মেসির সঙ্গে জুটি বেঁধে খেলবেন আর্জেন্টিনা জাতীয় দলে!