আসন্ন ময়মনিসংহ সিটি নির্বাচনে নৌকার প্রার্থী টিটু

আসন্ন ময়মনিসংহ সিটি করপোশনের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ইকরামুল হক টিটু। ইকরামুল হক টিটু ময়মনসিংহ আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিটি করপোরেশন প্রশাসকের দায়িত্ব পালন করছেন।

শুক্রবার (৫ এপ্রিল) দলটির কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে তার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে এক প্রেস বিজ্ঞপ্তিতে গণমাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মেয়র প্রার্থী বাছাইয়ে টিটুসহ ৬ জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছিল। তারা হলেন- ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল হক, সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, সহ- সভাপতি ইকরামুল হক টিটু, সাদেক খান মিল্কি, সদস্য এ কে এম সাজ্জাদ হোসেন শাহিন ও আল নূর রাজীব ফরম জমা দেন।

গত মঙ্গলবার ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়। এরপর আজ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে বৈঠকে মেয়র পদের প্রার্থী হিসেবে টিটুকেই নিলো।

সিটির মেয়র প্রার্থী টিটু নৌকার মনোনয়ন পাওয়ায় ময়মনসিংহ নগরীর বিভিন্ন স্থানে মিষ্টি বিতর ও আনন্দ মিছিল করেছেন তার সমর্থক ও শুভাকাঙ্খীরা।

উল্লেখ্য, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম নির্বাচন অনুষ্ঠিত হবে। বহুল আলোচিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাজানো ও কারচুপির অভিযোগ এনে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন, বাম জোটসহ বিরোধী রাজনৈতিক দলগুলো।