ঈদ জামাতকে কেন্দ্র করে জঙ্গি হামলার কোন হুমকি নেই

আসন্ন ঈদুল ফিতরকে ঘিরে কোনো ধরনের সন্ত্রাসী হামলার হুমকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার ঈদ উপলক্ষে রাজধানীর বিভিন্ন শপিংমলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে নিউমার্কেটে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ঈদুল ফিতরকে ঘিরে কোনো ধরনের সন্ত্রাসী হামলার হুমকি নেই। তবে আইন-শৃঙ্খলা বাহিনী বসে নেই, জনসাধারণের নিরাপত্তার জন্য কাজ করছে।

গত বছর ঈদে কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা হয়েছে, এবারের ঈদে কোনো ধরনের সন্ত্রাসী হামলার হুমকি আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সুনির্দিষ্ট কোনো সন্ত্রাসী হামলার হুমকি নেই। তবে নিরাপত্তাব্যবস্থা জোরদার করতে কাজ করছি, বসে নেই।’

কামাল বলেন, ‘আজ বিভিন্ন মার্কেটের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন করেছি। প্রতিটি মার্কেটের নিরাপত্তাব্যবস্থা জোরদার হয়েছে। এছাড়া বিভিন্ন মার্কেটে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।’

ঈদে ফাঁকা রাজধানীর নিরাপত্তা বিষয়ে মন্ত্রী বলেন, ঈদে যেসব স্থানে জনসমাগম ঘটবে সেসব স্থানে এবং খালি হয়ে যাওয়া বাড়িগুলোর নিরাপত্তায় ডিএমপিসহ জেলা পুলিশের বাড়তি নজরদারি থাকবে।

সংবাদ সম্মেলনের আগে স্বরাষ্ট্রমন্ত্রী নিউমার্কেট ও এর আশপাশের কয়েকটি শপিংমলের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন, দোকানি ও ক্রেতাদের সঙ্গে কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তারা।