উইন্ডিজ সফরে খেলবেন না মাশরাফি?

বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের শুরুটা হয়েছে রীতিমতো দুঃস্বপ্নের মতো। প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে গুটিয়ে গিয়ে সাকিবরা গড়েছিলেন টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন স্কোরের নতুন রেকর্ড। বলা বাহুল্য ম্যাচটা হেরে গেছে ইনিংস ব্যবধানে।

এবার আরো একটি বড় দুঃসংবাদ শুনতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট সমর্থকদের। উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে হয়তো খেলতে পারবেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আগামী ২২ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টেস্ট দলের সঙ্গে যাঁরা আছেন, তাঁদের সঙ্গে যোগ দেওয়ার জন্য মাশরাফিসহ আরো কয়েকজনের যাওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজে। কিন্তু স্ত্রীর অসুস্থতার কারণে মাশরাফি শেষ পর্যন্ত না-ও যেতে পারেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আমি গতকাল রাতে তাঁর সঙ্গে কথা বলেছি। মাশরাফির স্ত্রী সত্যিই খুব অসুস্থ। আমার মনে হয়, তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারবেন না।’

তবে আগামী কয়েক দিনের মধ্যে যদি স্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি হয়, তাহলে যেতেও পারেন। তবে কোনোটাই এখনো নিশ্চিত নয়। শেষ পর্যন্ত মাশরাফি যদি না যেতে পারেন, তাহলে টেস্টের মতো ওয়ানডে দলেরও নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

সাকিবকে অবশ্য এ মুহূর্তে ওয়ানডে সিরিজের আগে ভাবতে হচ্ছে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি নিয়ে। আজ বাংলাদেশ সময় রাত ৯টায় সাদা পোশাকে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।