উপজেলা নির্বাচনও একেবারে পারফেক্ট হবে না : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মনে করেন, আগের নির্বাচনগুলোর ধারাবাহিকতায় উপজেলা নির্বাচনও একেবারে ত্রুটিমুক্ত হবে না। গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ না পাওয়া পর্যন্ত কিছু ত্রুটি নিয়েই এগোতে হবে বলে মনে করেন তিনি।

শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে উপজেলা নির্বাচনে চতুর্থ ধাপে প্রার্থী মনোনয়ন নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচন একেবারেই পারফেক্ট হবে এটা আমি মনে করি না। নির্বাচন ব্যবস্থা পুরোপুরি প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আগে কিছু কিছু ভুল ত্রুটি ওভারকাম করতে হবে। আমরা ইলেকশন করতে করতে একটা সময় দেখা যাবে গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে। তখন এ ধরনের ত্রুটি বিচ্যুতি আসবে না।

সিটি কর্পোরেশনে কাউন্সিলর পদের মতো ভাইস চেয়ারম্যান পদ ওপেন করে দেয়া হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সিটি কর্পোরেশনে আমরা কাউন্সিলর পদ ওপেন করে দিয়েছিলাম। উপজেলায়ও প্রথম ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন দিতে চেয়েছিলাম। পরে আমরা তা ওপেন করে দিয়েছি। তাই এখানেও প্রতিদ্বন্দ্বীতা হবে।

বিএনপি দলগতভাবে না আসলেও তাদের তৃণমূল অংশ নিচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখানে বিএনপি না চাইলেও গত তিনটি ধাপে তাদের অনেকে অংশ নিয়েছে। তাদের কথা তৃণমূল শুনেনি। গত নির্বাচনেও প্রথম তিন ধাপে কিন্তু বিএনপিই বেশি সংখ্যা জিতেছিল। তাদের মধ্যে অনেকেই এবারও প্রতিদ্বন্দ্বীতা করছেন।