উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপেও আ.লীগের জয়জয়কার

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ২৫ জেলার ১১৭ উপজেলার বেশিরভাগেই জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। শনিবার নিরুত্তাপ আর কম ভোটার উপস্থিতিতে বিএনপিহীন এ নির্বাচনের ভোটগ্রহণ শেষ হওয়ার পর ভোটগণনা শেষে এ ফলাফল বেরিয়ে এসেছে।

গাজীপুরের কাপাসিয়ায় আওয়ামী লীগ, কালিয়াকৈরে স্বতন্ত্র, শ্রীপুরে স্বতন্ত্র প্রার্থী জয়ী। কিশোরগঞ্জের নিকলিতে স্বতন্ত্র, ইটনাতে আওয়ামী লীগ, তাড়াইলে জাতীয় পার্টির প্রার্থী বিজয়ী হয়েছেন। মাদারীপুরের রাজৈরে জিতেছেন আওয়ামী লীগ প্রার্থী। রাজবাড়ী সদর ও পাংশায় স্বতন্ত্র প্রার্থী জয়ী।

নরসিংদীর শিবপুর, মনোহরদী ও বেলাবোতে আওয়ামী লীগ প্রার্থী এবং রায়পুরায় স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। মানিকগঞ্জের দৌলতপুর ও ঘিওরে আওয়ামী লীগ জয়ী হন। তবে সিংগাইরে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী।

অন্যদিকে শরীয়তপুরের গোসাইহাটে ও নালিতাবাড়ীতে স্বতন্ত্র প্রার্থীর জয়। শেরপুরের শ্রীবরদীতে স্বতন্ত্র এবং ঝিনাইগাতীতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হয়েছেন। গোপালগঞ্জের সবগুলো উপজেলায় জিতেছেন আওয়ামী লীগের প্রার্থীরা।

চট্টগ্রামের বাঁশখালি, পটিয়া ও বোয়ালখালিতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হন। লক্ষ্মীপুর সদর, কমলনগর ও রামগতিতে স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেন। রামগঞ্জে ও রায়পুরে জয়ী আওয়ামী লীগ প্রার্থী। কক্সবাজারের টেকনাফ, রামু, পেকুয়া ও মহেশখালীতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

চুয়াডাঙ্গা সদরে আওয়ামী লীগ এবং আলমডাঙ্গা, জীবননগর ও ডামুড়হুদায় স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন। সাতক্ষীরার শ্যামনগর, মেহেরপুরের গাংনী, ঝালকাঠি সদর, রাজাপুর ও কাঁঠালিয়ায় আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী। রংপুর ও মিঠাপুকুরে আওয়ামী লীগ প্রার্থী জয়ী হন। মাগুরা সদরে আওয়ামী লীগ তবে শালিখা, মহম্মদপুর ও শ্রীপুরে স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেন।

কুষ্টিয়ার মিরপুর, দৌলতপুর, ভেড়ামারা ও কুমারখালীতে আওয়ামী লীগ প্রার্থী এবং চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, গোমাস্তাপুর এবং নাচোলে আওয়ামী লীগ প্রার্থী জয়ী। সাতক্ষীরা সদর, তালা, আশাশুনি ও দেবহাটায় আওয়ামী লীগ এবং কলারোয়া ও কালিগঞ্জে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হন। চাঁদপুরের সদর, ফরিদগঞ্জ, কচুয়া এবং শাহারাস্তিতে আওয়ামী লীগ প্রার্থী জয়ী হয়েছেন।

চতুর্থ দফার ভোট হবে ৩১ মার্চ। এরপর ১৮ জুন পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।