‘উল্লাস নয়, মসজিদ-মন্দির-গির্জা-প্যাগোডায় প্রার্থনা করব’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেছেন, এই বিজয়ের মাধ্যমে দেশের জনগণ জামায়াত-যুদ্ধাপরাধী অপশক্তির হাত গুড়িয়ে দিয়েছে।

তিনি বলেন, কোনো আনন্দ-উল্লাস বা বিজয় মিছিল নয়, মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডায় প্রার্থনা করব। সৃষ্টিকর্তার কাছে আমরা শুকরিয়া আদায় করব। কারণ এই বিজয় বাংলাদেশের মানুষের জন্য স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।

সোমবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আবদুর রহমান বলেন, বিভিন্ন দেশ থেকে পর্যবেক্ষক এসেছিল সংবাদপত্রের কর্মীরা এসেছিল এই নির্বাচন পর্যবেক্ষণ করার জন্য। ওআইসির সহকারী মহাসচিব ও বিভিন্ন দেশ থেকে আগত পর্যবেক্ষকরা বলেছেন, বাংলাদেশে অবাধ, নিরপেক্ষ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। এ জন্য তাদেরকে ও অভিনন্দন জানাই।

তিনি বলেন, এ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের মানুষ একটি সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত ভেঙে দিয়েছে। জামায়াত-যুদ্ধাপরাধী এবং অপশক্তি তাদের হাত গুঁড়িয়ে দিল। নির্বাচনের মাধ্যমে এ বিজয় প্রমাণ করে যে বাংলাদেশের জনগণ ন্যায়ের পথে, সত্যের পথে, স্বাধীনতার পথে আছে। আরও আছে অসাম্প্রদায়িক রাজনীতির পথে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন যে, এ বিজয়ের জন্য আমরা কোনো আনন্দ-মিছিল উল্লাস করব না। এ জন্য আমরা মসজিদে মসজিদে আল্লাহ পাকের কাছে দোয়া করব। শুকরিয়া আদায় করব। একই সঙ্গে মন্দির, গির্জা ও প্যাগোডায় প্রার্থনা করব।

আবদুর রহমান বলেন, মানুষের আবেগ-উৎকণ্ঠাকে ম্লান করে একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন হয়েছে। বিএনপি-জামায়াত ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপকৌশল বেছে নিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা তা পারেনি।