একই দিনে বাংলাদেশ-নিউজিল্যান্ড আর ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ!

চ্যাম্পিয়নস ট্রফির মঞ্চে আগামীকাল শুক্রবার মুখোমুখি হচ্ছে বাংলাদেশ বনাম আর্জেন্টিনা। নিজের দেশের খেলার দিন আরও এক আগুন ম্যাচ অপেক্ষা করে আছে দর্শকদের জন্য।

অস্ট্রেলিয়ায় একটি প্রীতি ম্যাচে একই দিনে মুখোমুখি হচ্ছে বিশ্ব ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল এবং আর্জেন্টিনা। কোনটা ছেড়ে কোনটা দেখবেন? কারণ বাংলাদেশি ক্রীড়ামোদীরা তো ব্রাজিল-আর্জেন্টিনা এই দুই ভাগে বিভক্ত!

এই ম্যাচ দিয়েই আর্জেন্টিনার কোচ হিসেবে অভিষেক হচ্ছে নতুন কোচ হোর্হে সাম্পাওলির। অনেক কাঠখড় পুড়িয়ে সেভিয়া থেকে একপ্রকার ভাগিয়ে এনে সাম্পাওলিকে কোচ করেছে আর্জেন্টিনা। নিজের দেশের জাতীয় দলের দায়িত্ব পাওয়া নিয়ে সাম্পাওলি ভীষণ রোমাঞ্চিত। সাম্পাওলির জন্যই আর্জেন্টিনার কাছে এই ম্যাচের গুরুত্ব অন্যরকম। তবে বাংলাদেশি দর্শকদের এই ম্যাচটি দেখার জন্য ইন্টারনেটের ওপরেই নির্ভর করতে হবে।

সর্বশেষ মুখোমুখিতে আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। এখন পর্যন্ত দুই দল ১০৩ বার মুখোমুখি হয়েছে। ব্রাজিল জিতেছে ৪০ বার আর আর্জেন্টিনা ৩৭ বার। ড্র হয়েছে ২৬টি ম্যাচ। বাংলাদেশ সময় বিকাল ৪টা ৫ মিনিটে শুরু হতে যাওয়া এই ম্যাচটিতে আর্জেন্টিনাকে নেতৃত্ব দেবেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। তবে তার বার্সা সতীর্থ ব্রাজিল সুপারস্টার নেইমার ম্যাচটিতে খেলবেন না। দীর্ঘ ক্লান্তিকর ফুটবল যাত্রার পর তাকে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে।