একজন যাওয়ায় বিচারকদের শৃঙ্খলাবিধি প্রণয়ন করতে পেরেছি

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে ইঙ্গিত করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, একজন ব্যক্তি সরে যাওয়ার পরই বিচারকদের শৃঙ্খলাবিধি প্রণয়ন করতে পেরেছি। ওই একজন সরে যাওয়ায় যদি সমাধান হয় তাহলে দোষ আমাদের নাকি ওনার ছিল? আমরা বিচারকদের সঙ্গে আলোচনা করেই শৃঙ্খলাবিধি প্রণয়ন করেছি।

শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের টনকি মাদরাসা মাঠে আয়োজিত দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপি বিভিন্ন সময় সংবিধান নিয়ে ফুটবল খেলেছে। আমরা ৩০ লক্ষ শহীদের সংবিধান নিয়ে আর কাউকে ফুটবল খেলতে দেব না। তাদের (বিএনপি) শর্ত দিয়ে কোনো ধরনের নির্বাচন হবে না। সংবিধান মেনেই তাদেরকে নির্বাচনে আসতে হবে।

তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি নির্বাচন করবে কি করবে না সেটা তাদের দায়িত্ব। আমরা তাদেরকে নির্বাচন করতে নিষেধ করিনি, তবুও তারা বিভিন্ন বাহানা করছে।

তিনি আরও বলেন, বিএনপি বাংলাদেশকে ধোকা দিয়েছিল। এবার জনগণ সেটা হতে দেবে না। খালেদা জিয়া এতিমদের টাকা মেরে খাবেন কিন্তু সেটার বিচার হবে না- তা হতে পারে না।

মনিয়ন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীন, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদুল কায়সার প্রমুখ।