এবার গোলাম মাওলা রনির ফোনালাপ ফাঁস (অডিও)

এবার পটুয়াখালীর-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির ফোনালাপ ফাঁস হয়েছে। রনি তার স্ত্রী কামরুন্নাহার রুনুর গাড়িতে হামলা, ভাঙচুর ও বোনের স্বর্ণালঙ্কার লুটের ঘটনা কীভাবে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর চাপাতে চেয়েছেন তা ওই রেকর্ডে উঠে এসেছে।

গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খানের সঙ্গে ফোনে কথা বলেন গোলাম মাওলা রনি। রনি শাহজাহান খানকে বলেন, হাজার হাজার কর্মী নিয়ে গলাচিপা থানায় উপস্থিত হয়ে, ভাঙচুরের সব দায়ভার আওয়ামী লীগের কর্মীদের ওপর ন্যস্ত করতে।

উল্লেখ্য, শনিবার (১৫ ডিসেম্বর) নেতাকর্মীদের নিয়ে পটুয়াখালীর গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়ি থেকে ফেরার পথে রুনুর গাড়িতে এ হামলা হয়।

সম্প্রতি আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিয়েই মনোনয়ন পাওয়া রনি সাংবাদিকদের বলেন, আমার স্ত্রী কামরুন্নাহার রুনু নেতা-কর্মীদের নিয়ে গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মিয়ার বাড়িতে যান। সেখান থেকে ফেরার পথে আওয়ামী লীগের নেতা-কর্মীরা লোহার রড ও রাম দা নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়। ভাঙচুর করে গাড়িটি। এতে গাড়ির উভয়পাশের কাচ ভেঙে টুকরো টুকরো হয়ে যায়। পরে হামলাকারীরা পালিয়ে যায়।

রনির স্ত্রীর গাড়ি ভাঙচুরের ঘটনায় তদন্ত চলছে। তদন্ত সূত্রে জানা গেছে, বিএনপির মনোনয়ন বঞ্চিত সাবেক ছাত্রনেতা হাসান মামুনের সমর্থক সাহাবুদ্দিন, হালেম, সাইদ, সোহেলসহ অজ্ঞাতনামা ১৫-২০ জন মাইক্রোবাসে ইটপাটকেল মেরে ও গাড়ি ভাঙচুর করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

এ প্রসঙ্গে পটুয়াখালীর ৪নং দশমিনা ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল মাহমুদ লিটন বলেন, বিগত ১০ বছর ধরে পটুয়াখালী বিএনপির কাণ্ডারি হিসেবে পরিচিত হাসান মামুন। তিনি ছিলেন পটুয়াখালী-৩ আসনে বিএনপির যোগ্য প্রার্থী। অথচ তাকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগের বহিষ্কৃত প্রার্থী গোলাম মাওলা রনিকে মনোনয়ন দেয়ায় হাসান মামুন সমর্থকরা আর চুপ করে না থাকতে পেরে গোলাম মাওলা রনির গাড়িতে অতর্কিত হামলা চালায়। যদিও হামলার সময় গোলাম মাওলা রনি গাড়িতে উপস্থিত ছিলেন না। তবে তার স্ত্রী গাড়িতে ছিল।

১৫ ডিসেম্বরের এ ঘটনাকে ভিন্নখাতে নেয়ার জন্য ওই দিনই রিনি গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খানের সঙ্গে ফোনে কথা বলেন।

ফোনে রনি শাহজাহান খানকে বলেন, হাজার হাজার কর্মী নিয়ে গলাচিপা থানায় উপস্থিত হয়ে ভাঙচুরের দায়ভার আওয়ামী লীগের কর্মীদের ওপর ন্যস্ত করতে।

এদিকে গোলাম মাওলা রনি ও গলাচিপা বিএনপির সদস্য নাজমুল ইসলাম গোলাম মাওলা রনির কথোপকথনের একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে।

১৭ ডিসেম্বর তাদের ওই কথোপথোনে গোলাম মাওলা রনি স্বীকার করেছেন তার স্ত্রীর ওপর হামলার সঙ্গে বিএনপি সরাসরি জড়িত।