এবার স্বামীর দেয়া আগুনে স্ত্রীর মৃত্যু

লালমনিরহাট: পাটগ্রাম উপজেলায় স্বামী আব্দুল্লাহের দেওয়া আগুনে দগ্ধ হয়ে পাঁচদিন মৃত্যুর সাথে লড়াই করে স্ত্রী রোজিনা বেগমের মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়। ঘাতক স্বামী আব্দুল্লাহ পাটগ্রাম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নিউপূর্বপাড়া এলাকার মোমিন মিয়ার ছেলে।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনছুর আলী বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার দিনই ঘাতক আব্দুল্লাহর বিরুদ্ধে থানায় মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গত ৮ এপ্রিল সন্ধ্যায় ঘাতক স্বামী আব্দুল্লাহ কেরোসিন ঢেলে স্ত্রী রোজিনার শরীরে আগুন ধরিয়ে দেয়। ওই দিনই স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিয়ের পর থেকে প্রায় সময় স্ত্রীকে নির্যাতন করত আব্দুল্লাহ। সোমবার সন্ধ্যার দিকে বাড়ির পায়খানা মেরামত করতে বলায় রাগান্বিত হয়ে সে তার স্ত্রীর শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় ওই গৃহবধূর চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে প্রথমে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে।

সেখানে তার অবস্থার অবনতি ঘটলে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে রেফার করেন চিকিৎসকরা। টানা পাঁচদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মারা যায় রোজিনা।