এমপি হলে নারী ও শিশুদের নিয়ে কাজ করবো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয় লাভ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। এবার একাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম ঢাকাই চলচ্চিত্রের ‘বিউটি কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস।

চলচ্চিত্র ক্যারিয়ের তিনি দর্শকদের উপহার দিয়েছেন অনেক সুপার হিট ছবি। করেছেন প্রায় ১০০টি সিনেমায় অভিনয়। গেল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারনায় মাঠে বেশ সরব ছিলেন এই নায়িকা। নির্বাচনে পর এবার তিনি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম কিনেছেন।

মনোনয়ন ফরম কেনার পর অপু বিশ্বাস বলেন, ‘আমি নারী ও শিশুদের নিয়ে কাজ করতেই রাজনীতির মাঠে নেমেছি। কারণ আমি এই বিষয়টার সঙ্গে সরাসরি জড়িত। আমাকে ও আমার সন্তানকে এই বিষয়টি সাফার করতে হয়েছে। আমি বুঝি একজন নারীকে কতটা সমস্যায় পড়তে হয়। নারী ও শিশুদের বিভিন্ন সমস্যায় তাদের পাশে দাঁড়াতে চাই। আমাদের মমতাময়ী মা মাননীয় প্রধানমন্ত্রী যাকে যোগ্য মনে করবেন তাকেই কাজ করার সুযোগ দিবেন।’

আগে আপনি কোন রাজনৈতিক দলের সঙ্গে কিংবা রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না তাহলে হুট করেই কেন মনোনয়ন ফরম কিনলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ আমি গেল নির্বাচনে নৌকার পক্ষে মাঠে কাজ করেছি। নিজেকে রাজনীতির সঙ্গে জড়ানো ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে পারা আমার জন্য বিশাল সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম ক্রয় করেছি, এখন বাকিটা ওপর ওয়ালার ইচ্ছা।’

এদিকে একাদশ সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন দেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় আরো কিছু প্রিয় মুখ। মনোনয়নপত্র নেওয়াদের মধ্যে রয়েছেন অভিনেত্রী সারাহ বেগম কবরী, রোকেয়া প্রাচী, মৌসুমী, জ্যোতিকা জ্যোতি ও কণ্ঠশিল্পী সুমি আক্তার।

উল্লেখ্য, অপু বিশ্বাস বর্তমানে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ সিনেমায় অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করছেন বাপ্পি চৌধুরী। পাশাপাশি সম্প্রতি একটি তেলের বিজ্ঞাপন করলেন তিনি।

এছাড়া কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা ‘শর্টকাট’ নামে সিনেমায় অভিনয় করছেন অপু বিশ্বাস। সুবীর মণ্ডল পরিচালিত এ সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। সিনেমাটির শুটিং শেষে মুক্তির অপেক্ষায় রয়েছে।