এরশাদের শূন্য আসনে ছেলেকে প্রার্থী চান রওশন

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছেন দলটির নতুন চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

শনিবার দুপুরে রওশন এরশাদের গুলশানের বাসভবনে এ বৈঠক হয়। সেখানে তারা একসঙ্গে দুপুরের খাবারও খেয়েছেন। বৈঠকে হুসেইন মুহম্মদ এরশাদের জ্যেষ্ঠপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদসহ জাতীয় পার্টির কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বৈঠকে জিএম কাদেরের মাথায় হাত বুলিয়ে আর্শীবাদ করেছেন তার ভাবি ও দলের সিনিয়র-কো চেয়ারম্যান রওশন এরশাদ।

বৈঠকে উপস্থিত জাপার একজন নেতা জানান, জি এম কাদের তার সদ্য প্রয়াত ভাই এরশাদের (পার্টির ভবিষ্যৎ চেয়ারম্যান পদের বিষয়ে) সিদ্ধান্ত পুনরায় রওশন এরশাদকে অবহিত করেন এবং রওশন এরশাদকে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার ভূমিকায় থাকার প্রাথমিক প্রস্তাব করেন।

তবে এ বিষয়ে রওশন তার সিদ্ধান্তের কথা জানাননি।

জি এম কাদের সাংবাদিকদের বলেন, ‘আমার পিতৃতুল্য বড় ভাই ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রয়াণে ভাবির (রওশনের) মানসিক অবস্থা ভালো না। তিনি এখনো শোক কাটিয়ে উঠতে পারেননি। তাই আমি আমার মাতৃতুল্য ভাবির সঙ্গে দেখা করতে যাই। এটা আমাদের পারিবারিক আলোচনা বৈঠক ছিল, রাজনৈতিক না। স্বাভাবিকভাবেই ভাবি আমার সঙ্গে স্নেহশীল মনোভাব নিয়ে কথা বলেছেন এবং আমার মাথায় হাত বুলিয়ে আশীর্বাদ করেছেন।’

এদিকে রওশন এরশাদের ঘনিষ্ট একটি জানিয়েছে, জিএম কাদেরকে দলের চেয়ারম্যান পদে মেনে নিতে আপত্তি নেই এরশাদপত্নীর। অন্যদিকে রওশন এরশাদকেও বিরোধীদলীয় নেতা করতে রাজি জিএম কাদের।

তবে এরশাদের মৃত্যুতে শূন্য রংপুর-৩ আসনের উপনির্বাচনে ছেলে সাদ এরশাদকে প্রার্থী করতে চান রওশন, এবিষয়টি জিএম কাদেরকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি।