কলকাতায় নায়করাজ অ্যাওয়ার্ড পাচ্ছেন আলমগীর

কলকাতায় নায়করাজ অ্যাওয়ার্ড পাচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক আলমগীর। তাকে আজীবন সম্মাননা দিচ্ছে কলকাতার বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্স (বিএফটিসিসি)। প্রয়াত নায়করাজ রাজ্জাকের নামে দেয়া হচ্ছে এই অ্যাওয়ার্ড। অ্যাওয়ার্ডটি গ্রহণ করতে অভিনেতা আলমগীর এখন কলকাতাতেই রয়েছেন।

বিএফটিসিসির সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী জানান, নায়করাজ রাজ্জাক বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা। তিনি বেঁচে নেই ঠিক কিন্তু তার কর্ম-অভিনয় বেঁচে থাকবে হাজার বছর, যতদিন বাংলা চলচ্চিত্র বেঁচে থাকবে। এই বছর প্রয়াত রাজ্জাকের নামে প্রবর্তিত লাইফ টাইম (আজীবন) অ্যাওয়ার্ড বাংলাদেশের আরেক শক্তিশালী অভিনেতা আলমগীরের হাতে তুলে দিচ্ছি।

এবার বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কমার্সের দেওয়া হীরালাল সেন অ্যাওয়ার্ড পাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আর দেবকী কুমার বোস পুরস্কার পাচ্ছেন বুদ্ধদেব দাশগুপ্ত। এছাড়া শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রাইভেট লিমিটেডকেও পুরস্কার দেওয়া হচ্ছে।

বিগত তিন বছর ধরে চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন ক্যাটাগরিতে বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কর্মাস এই ধরনের সম্মাননা দিয়ে আসছে। তাই এবারও ব্যতিক্রম হচ্ছে না।

এর আগে অভিনেতা রঞ্জিত মল্লিক, তরুণ মজুমদারের মতো বর্ষীয়ান চলচ্চিত্র ব্যক্তিত্বদেরও বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অব কর্মাস এই ধরনের লাইফ টাইম অ্যাচিভম্যান্ট অ্যাওয়ার্ড প্রদান করেছে।