কলারোয়া প্রেসক্লাবের সাধারণ সভা ॥ ৮ সদস্যকে অব্যহতি

প্রেস বিজ্ঞপ্তি: কলারোয়া প্রেসক্লাবে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকাল ৪টায় কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুল মার্কেটের দ্বিতীয় তলায় ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এমএ কালামের সভাপতিত্বে সাধারণ সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ.সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, সহ.সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ রানা, কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম মনি, দপ্তর সম্পাদক সুজাউল হক, সাংস্কৃতিক সম্পাদক আবু রায়হান মিকাঈল, কাযনির্বাহী সদস্য গোলাম রহমান, আব্দুর রহমান (সংবাদ) ও তাওফিকুর রহমান সনজু।

সাধারণ সভায় সকল সদস্যদের উন্মুক্ত আলোচনার ভিত্তিতে সর্ব সম্মতিক্রমে কলারোয়া প্রেসক্লাবের গঠনতন্ত্র পরিপন্থী কাজ করায় সদস্য দীপক শেঠ, শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, রাশেদুল হাসান কামরুল, এমএ সাজেদ, আতাউর রহমান, হাসান মাসুদ পলাশ, সাইফুল ইসলাম ও নজরুল ইসলামসহ মোট ৮ সদস্যকে স্থায়ীভাবে প্রাথমিক সদস্য পদ থেকে অব্যহতি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। কারণ কলারোয়া প্রেসক্লাব একটি ঐতিহ্যবাহি পেশাজীবি সংগঠন। যা ১৯৮০ সালে প্রতিষ্ঠিত। গঠনতন্ত্র মোতাবেক গত ১৫/৯/১৭ইং তারিখে কলারোয়া প্রেসক্লাবের ২১ সদস্যদের মধ্যে ১৩ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। কিন্তু ওই ৮জন সদস্য ষড়যন্ত্রমুলক গঠনতন্ত্র পরিপন্থী একটি নামধারী কথিত প্রেসক্লাব ঘোষনা দেয়। যার কোন অস্থিত্ব নেই। এতে কলারোয়া প্রেসক্লাবের সুনাম ক্ষুন্ন করা হয়েছে। বিধায় তাদেরকে স্থায়ীভাবে প্রাথমিক সদস্য পদ থেকে অব্যহতি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সাংবাদিক রাজিবুল ইসলাম রাজিব, শরিফুল ইসলাম, রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

কলারোয়া প্রেসক্লাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।