কাজের পারিশ্রমিক চাওয়ায় স্কুলছাত্রকে সিগারেটের ছ্যাঁকা!

বগুড়ার শেরপুরে কাজের মজুরি চাওয়ায় চতুর্থ শ্রেণির ছাত্র বেদম মারপিট ও সিগারেটের আগুন দিয়ে ছ্যাঁকা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বুধবার শেরপুর থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।

আহত নিরব পাল (৯) তেঘরি গ্রামের চিত্তরঞ্জন পালের ছেলে তেঘরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

অভিযুক্ত অসিম সরকার উপজেলার বিশালপুর ইউনিয়নের করিমপুর গ্রামের গিরেন্দ্র নাথ সরকারের ছেলে।

অভিযোগে জানা যায়, অভিযুক্ত অসিম সরকার স্কুলছাত্র নিরবকে তার দোকানে টাকার বিনিময়ে পানি এনে দিতে বলে। শিশুটি তার কথামতো ৬ ঢোপ পানি এনে দেয়।

পরে নিরব স্কুল শেষে বাড়িতে এসে বিকাল সাড়ে ৪টার দিকে সেই টাকা চাইতে গেলে তাকে বেদম মারপিট করে এবং গালে সিগারেটের ছ্যাঁকা দেয়। নিরবের চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা করান।

এদিকে মারপিটের কারণে শিশুটি পরের দিন প্রথম সাময়িক পরীক্ষা দিতে পারেনি বলে ওই স্কুলের সহকারী শিক্ষক জানান।

এ ঘটনায় ওই ওয়ার্ডের ইউপি সদস্য সাধন চন্দ্র ও গ্রামের মাতব্বর মনোরঞ্জন, সন্তেস, আব্দুর রশিদের কাছে বিচার চায় আহতের পরিবার।

তারা বিচার দেয়ার আশ্বাস দিলেও কোন বিচার করেনি। পরে বুধবার রাতে নিরবের মা অর্চনা রানী বাদী হয়ে শেরপুর থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে অভিযুক্ত অসিম বলেন, আমি তাকে কয়েকটি চড়-থাপ্পড় মেরেছি কিন্তু সিগারেটের ছ্যাঁকা দেইনি।

আহত নিরবের মা বলেন, গ্রামে বিচার না পেয়ে শেরপুর থানায় অভিযোগ দিয়েছিলাম। কিন্তু শনিবার পর্যন্ত থানা থেকে কোনো ব্যবস্থা নেয়া হয় নাই। উল্টো পুলিশ বলছে, ওটা সিগারেটের ছ্যাঁকা নয় আমের কষের ঘা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম বলেন, তদন্ত করার জন্য থানা পুলিশকে বলা হয়েছে। সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।