কুতিনহো এলে বার্সা ছাড়বেন ইনিয়েস্তা!

ফিলিপ কুতিনহোকে ডেরায় ভেড়াতে এরই মধ্যে কয়েক দফা চেষ্টা করেছে বার্সেলোনা। তবে তার জন্য লিভারপুলের চাওয়া অর্থের দৌড়ে পেরে না ওঠায় তাকে টানতে বারবারই ব্যর্থ হয়েছে ক্লাবটি।

অবশেষে তাদের চেষ্টা আলোর মুখ দেখতে যাচ্ছে। চলতি জানুয়ারিতেই ন্যু ক্যাম্পে যোগ দিচ্ছেন ব্রাজিল মিডফিল্ডার। স্প্যানিশ আউটলেট দিয়ারিও গোলসহ একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এমন খবর চাউর হয়েছে।

গেল আগস্টে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে (২২২ মিলিয়ন ইউরো) বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। তারপর থেকেই তার শূন্যস্থান পূরণে কুতিনহোকে টানার চেষ্টা করছে কাতালানরা। এবার সেই চেষ্টা সফলতার মুখ দেখতে যাচ্ছে। লিভারপুলের মাঝমাঠের মধ্যমণি দলে ভিড়লে মুদ্রার উল্টো পিঠও দেখতে হতে পারে কাতালানদের। ক্লাব ছেড়ে দিতে পারেন স্ট্রাইকারদের বল বানিয়ে দেয়ার কারিগর আন্দ্রেস ইনিয়েস্তা।

এই শঙ্কা জেঁকে বসেছে স্বয়ং বার্সার প্রাণভোমরা লিওনেল মেসির কাঁধে। তার বরাত দিয়ে এক্সপ্রেস ডট ইউকে জানাচ্ছে, কুতিনহো যোগ দিলে ক্লাব ছেড়ে দিতে পারেন ইনিয়েস্তা।

এর নেপথ্যে বেশ কটি কারণ উল্লেখ করেছে গণমাধ্যমটি। দরজায় কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। নিজ দেশ স্পেনের হয়ে এতে অংশ নিতে মরিয়া ইনিয়েস্তা। এর প্রস্তুতি হিসেবে এখন ক্লাবের খেলার বাইরে থাকতে চান তিনি। যদি এমন হয় তাহলে বিশ্বকাপ শেষে দলে যোগ দেবেন কী না তা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। কারণ, এ মুহূর্তে তার বয়স ৩৩। কুতিনহো ভিড়লে হয়তো নিজের জায়গাটি তাকে ছেড়ে দিতে পারেন স্প্যানিশ এ মহাতারকা!

উল্লেখ্য, সম্প্রতি বার্সেলোনার সঙ্গে আজীবনের চুক্তি করেছেন ইনিয়েস্তা।