কুবিতে ছুটির দিনে শিক্ষার্থীদের জন্য বাস চালু

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছুটির দিনে শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য বাস সেবা চালু করা হয়েছে। আগামী ২২ মার্চ থেকে সাপ্তাহিক ছুটির (শুক্র ও শনিবার) দিনে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নীল বাস ক্যাম্পাস-শহর-ক্যাম্পাস যাতায়াত করবে বলে জানিয়েছেন, পরিবহন উপদেষ্টা কমিটির প্রধান উপদেষ্টা ড. স্বপন চন্দ্র মজুমদার।

তিনি জানান, সাপ্তাহিক ছুটির দিনে শিক্ষার্থীদের শহরে যাতায়াত নির্বিঘ্ন করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এখন থেকে প্রতি শুক্র ও শনিবার বিকাল ৩:৩০ টায় ক্যাম্পাস থেকে বাস শহরের দিকে ছেড়ে যাবে এবং রাত ৮:৩০ টায় শহর থেকে ক্যাম্পাসে ফিরে আসবে।
এছাড়াও খোলার দিনগুলোতে খুব শীঘ্রই বাসের ট্রিপ বাড়ানো হবে এবং আরও দুটি বাস (প্রাইভেট কোম্পানি থেকে) পরিবহনে সংযুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, সাপ্তাহিক ছুটির দিনে বাস সেবা পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এ বিষয়ে লোক প্রশাসন বিভাগের নবম আবর্তনের রিজওয়ান কবির বলেন, ‘ছুটির দিনে বাস চালুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। এর মাধ্যমে শুক্র ও শনিবার শহরে যাতায়াতে সাধারণ শিক্ষার্থীদের অর্থ, শ্রম এবং রাতে হয়রানি থেকে কিছুটা মুক্তি মিলবে।’