কুবি’র ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ, উত্তীর্ণ ১৩ শতাংশ

ইমদাদুল হক মিরন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সম্মিলিতভাবে তিন ইউনিটে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা ১৩.৪৪ জন। একইসাথে সাক্ষাৎকারের জন্য আগামী ২৫ ও ২৬ নভেম্বর নির্দিষ্ট পরিমাণ শিক্ষার্থীদের আহবান করা হয়েছে।

সোমবার কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) ড. মো: আবু তাহের এবং ভর্তি পরীক্ষার ইউনিট প্রধানরা সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

প্রাপ্ত তথ্যমতে, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভূক্ত ‘এ’ ইউনিটে ৩৫০ টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩ হাজার ৮৪৮ জন, যাতে উত্তীর্ণ হয় ২ হাজার ৪২০ জন। ‘এ’ ইউনিটে উত্তীর্ণের হার ১৭.৪৮ শতাংশ। এর মধ্যে ১ থেকে ৬০০ তম মেধাক্রমকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে।

কলা ও সমাজবিজ্ঞান এবং আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ৪৫০ টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ১৪ হাজার ৮৪৭জন। শতকরা ১৬.৮৫ জন উত্তীর্ণ হয়েছে অত্র ইউনিটে।

একইসাথে ব্যবসায় শিক্ষা অনুষদভূক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৮ হাজার ২৬০ জন। এতে ৪৮৮ জন পাশ করে যাতে পাশের হার মাত্র শতকরা ৬ জন।

সকল ইউনিটের সাক্ষাৎকার শেষে ফলাফল প্রকাশ করা হবে ২৬ নভেম্বর সন্ধ্যায় । এছাড়াও সাক্ষাৎকারে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে ২৭ নভেম্বর থেকে ৬ (ব্যাংক চলাকালীন সময়, শুক্র-শনিবার ছাড়া) ডিসেম্বর পর্যন্ত। আগামী ১ জানুয়ারি ২০১৯ থেকে এ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

ভর্তির সাক্ষাৎকার ও ভর্তি সম্পর্কিত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।