কুমিল্লায় দুর্বৃত্তদের কোপে যুবলীগ নেতার পা বিচ্ছিন্ন

কুমিল্লার দাউদকান্দিতে ধারালো অস্ত্র দিয়ে স্থানীয় যুবলীগ নেতা মো. আলমের একটি পা শরীর থেকে বিচ্ছিন্ন করে দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার রাত সোয়া ৯টার দিকে উপজেলার জিংলাতলী ইউনিয়নের গোপচর এলাকায় এ ঘটনা ঘটে।

আলম জিংলাতলী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এবং দাউদকান্দির সাঈদ-মোহাম্মদ আলী জোড়া খুন মামলায় আসামি হয়ে দীর্ঘদিন পলাতক ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বছরের ৮ নভেম্বর জেলার তিতাসের জিয়ারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন সরকার দাউদকান্দির গৌরিপুর উত্তর বাজারে সন্ত্রাসীদের হাতে খুন হন।

ওই হত্যাকাণ্ডের জের ধরে মামলার এজাহার নামীয় আসামি দাউদকান্দি উপজেলার দক্ষিণ পেন্নাই গ্রামের আবদুস সামাদের ছেলে সাঈদ ও একই গ্রামের আবদুস সোবহানের ছেলে মোহাম্মদ আলী চলতি বছরের ১ এপ্রিল বিকালে জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর উত্তর বাজার এলাকায় প্রতিপক্ষের সন্ত্রাসীদের হাতে খুন হন।

ওই জোড়া খুনের মামলায় আসামি হয়ে যুবলীগ নেতা আলম পলাতক ছিলেন। দীর্ঘদিন পলাতক থাকার পর শনিবার বাড়িতে আসার খবর পেয়ে দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়।

তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার একটি পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। স্থানীয়রা তাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকায় প্রেরণ করা হয়।

গৌরীপুর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মাহমুদুল হাসান সুজন জানান, পা বিচ্ছিন্ন অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়। এ ছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে।

তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। দাউদকান্দি মডেল থানার ওসি মো. মিজানুর রহমান জানান, আহত আলমকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে।

কারা তার ওপর হামলা চালিয়েছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে পুলিশ তদন্ত শুরু করেছে।